বাজিস-১৩ : চট্টগ্রামের হাটহাজারীতে বেকারি সিলগালা

283

বাজিস-১৩
চট্টগ্রাম- সিলগালা
চট্টগ্রামের হাটহাজারীতে বেকারি সিলগালা
চট্টগ্রাম, ২ জুলাই, ২০১৯ (বাসস): জেলার হাটহাজারী উপজেলার ফটিকা এলাকায় পঁচা ডিম, বাসি খামি ও পোড়াতেল দিয়ে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে কেক তৈরির দায়ে নিউ বি-বাড়িয়া নামে একটি বেকারি সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
আজ মঙ্গলবার দুপুর ১টার দিকে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের এ অভিযান পরিচালনা করা হয় ।
এ সময় পঁচা ডিম, বাসি খামি ও পোড়া তেল দিয়ে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বানানো হচ্ছিল বিভিন্ন ধরনের কেকসহ নানা খাদ্যদ্রব্য।
ইউএনও রুহুল আমিন বলেন, ‘বেকারিতে গিয়ে আমি হতবাক হয়ে গেছি। তিনদিন আগে ভেঙে রাখা পঁচাডিম ও একসপ্তাহ আগের দুর্গন্ধময় খামি দিয়ে বানানো হচ্ছে কেক। পঁচা দুর্গন্ধযুক্ত ক্রিম দিয়ে বানানো হচ্ছে বাটার বন। কালো রঙের পোড়াতেল দিয়ে ভাজা হচ্ছে খাজা। কারখানার পরিবেশ যে কি পরিমাণ নোংরা তা নিজের চোখে না দেখলে কেউ বিশ্বাসই করবে না।’
তিনি বলেন, এই কারখানায় উৎপাদিত খাবার মানব স্বাস্থ্যের জন্য মারাত্মক ঝুঁকিপূর্ণ হওয়ায় বেকারিটি সিলগালা করে বন্ধ করে দেয়া হয়েছে। অভিযানের খবর পেয়ে মালিক পালিয়ে যাওয়ায় জরিমানা করা হয়নি। তবে বেকারি মালিককে খুঁজ বের করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি উল্লেখ করেন।
বাসস/ জিই/এসকেবি/১৯১৫/এমকে