বাসস দেশ-৩১ : নরসুন্দর শেফালী রানীকে জমি ও ঘর নির্মানের অর্থ দিলেন প্রধানমন্ত্রী

288

বাসস দেশ-৩১
শেখ হাসিনা-শেফালী-জমি
নরসুন্দর শেফালী রানীকে জমি ও ঘর নির্মানের অর্থ দিলেন প্রধানমন্ত্রী
ঝালকাঠি, ২ জুলাই ২০১৯ (বাসস) : ঝালকাঠির কাঁঠালিয়ার নরসুন্দর শেফালী রানীকে জমি ও ঘর নির্মানের অর্থ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আজ মঙ্গলবার প্রধানমন্ত্রীর পক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান কাঁঠালিয়ার দোগনা গ্রামে গিয়ে শেফালী রানীর হাতে জমির দলিল তুলে দেন। তাকে চার শতাংশ খাস জমিতে একটি একতলা ভবন করে দেয়া হবে।
দলিল হস্তান্তরকালে প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, প্রত্যন্ত গ্রামের মানুষের খবর রাখেন প্রধানমন্ত্রী। শেফালী রানীর দুরবস্থার কথা গণমাধ্যমে তুলে ধরায় বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে এসেছে। তাঁর নির্দেশে শেফালী রানীকে চার শতাংশ জমি ও তিনলাখ টাকা ব্যায়ে একটি ভবন নির্মাণ করে দেওয়া হচ্ছে।
জমি ও ভবন নির্মাণের অর্থ পেয়ে শেফালী রানী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
পরে দোগনা বাজারে সুধিজনদের সঙ্গে মতবিনিময় সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায় দুখী মানুষের খোজ খবর রাখেন বলেই তিনি আজ মাদার অব হিউমেনিটি।
তিনি বলেন, এ সরকারের প্রধান নীতি হল দেশের কোন মানুষ না খেয়ে থাকবে না। সরকার সকল নাগরীকের তিন বেলা খাওয়া এবং বসত ঘরের নিশ্চয়তা প্রদান করবে। এ লক্ষ্য বাস্তবায়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।
জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালায়ের অতিরিক্ত সচিব মো. মোহসীন, ঝালকাঠির পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন ও কাঁঠালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এমাদুল হক মনির ও শৌলজালিয়া ইউপি চেয়ারম্যান মো. মাহামুদুর রহমান রিপন প্রমুখ বক্তব্য রাখেন।
১৫ বছর আগে স্বামী নিরুদ্দেশ হওয়ার পর অসহায় হয়ে পড়েন শেফালী রানী শীল। পাঁচ ছেলে মেয়ের লেখাপড়া ও সংসার চালানো দায় হয়ে পড়ে তার।
বাধ্য হয়ে স্বামীর পেশাকে বেছে নেন তিনি। সেই থেকে ১৫ বছর ধরে পুরুষের চুল দাড়ি কাটছেন ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার দোগনা গ্রামের শেফালী রানী। দোগনা বাজারে এক প্রবাসীর ঘরের বারান্দায় তিনি সেলুন দেন। এ কাজেই চলছে তাঁর ছয় সদস্যর সংসার।
বাসস/সংবাদদাতা/বিকেডি/১৯২০/-আসচৌ