মুন্সিগঞ্জে স্থানীয় পর্যায়ে ‘এসডিজি’ বাস্তবায়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

163

মুন্সিগঞ্জ, ৩০ জুন, ২০১৯ (বাসস) : ‘স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন’ বিষয়ক এক কর্মশালা আজ জেলায় অনুষ্ঠিত হয়েছে।
আজ রোববার শহরের সার্কিট হাউসে দিনব্যাপী এ কর্মশালায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, রাজনীতিক, শিক্ষক, সাংবাদিক, এনজিও কর্মকর্তাসহ বিভিন্ন পর্যায়ের শতাধিক ব্যক্তি অংশগ্রহণ করেন।
মুন্সিগঞ্জের জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সাইফুল ইসলাম ও সহকারি কমিশনার ফারাশিদ বিন এনামের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন সরকারি হরগঙ্গা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আব্দুল হাই তালুকদার, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. শাহিন মিয়া ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) খান মো. নাজমুস সোয়েব।
কর্মশালার শুরুতে জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার এসডিজি নিয়ে একটি ‘মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন’ তুলে ধরেন।
কর্মশালায় ‘এসডিজি’ বাস্তবায়নে স্থানীয় সমস্যাদি চিহ্নিত করা হয়। কর্মশালায় নয়ভাগে নয়টি গ্রুপ স্টার্ডি উপস্থাপন করা হয়। এতে নিরাপদ অভিভাসন, আলুর বহুমুখী ব্যবহার, রপ্তানি উপযোগী শিল্পায়ন, রাজধানীর সাথে মুন্সিগঞ্জের সহজ যোগাযোগ, অপরিকল্পিত শিল্পায়ন ও পরিবেশ সুরক্ষা, নদী ভাঙ্গনরোধে সময়োপযোগী ব্যবস্থা এবং কারেন্ট জাল নিয়ে প্রতিবেদন উপস্থাপন করা হয়। কর্মশালায় ‘গ্রুপ রিপোর্ট’ উপস্থাপনের পর প্রশ্নোত্তরের সুযোগ ছিল।

image_printPrint