গোপালগঞ্জ পৌরসভার ১৮২ কোটি ৯৫ লক্ষ ৬৭ হাজার ৪১৩ টাকার উদ্বৃত্ত বাজেট ঘোষণা

501

গোপালগঞ্জ, ৩০ জুন, ২০১৯ (বাসস) : জেলার গোপালগঞ্জ পৌরসভার ২০১৯-২০ অর্থবছরে ১৮২ কোটি ৯৫ লক্ষ ৬৭ হাজার ৪১৩ টাকা উদ্বৃত্ত বাজেট ঘোষণা করা হয়েছে। এ বাজেটে উদ্বৃত্ত ধরা হয়েছে ৩ কোটি ৪২ লাখ ৩০ হাজার ৪০ টাকা।
আজ রোববার দুপুরে গোপালগঞ্জ পৌরসভার হলরুমে এ বাজেট ঘোষনা করেন পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকু।
এ সময় জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম মিটুসহ রাজনৈতিক নেতৃবৃন্দ এবং পৌরসভার ওয়ার্ড কাউন্সিলররা উপস্থিত ছিলেন।
পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকু বলেন, ‘আগামী অর্থবছরে পৌর এলাকায় তিনটি বড় সুপারমার্কেট ও পানি শোধনাগার নির্মাণ, বর্জ্য ব্যবস্থাপনার আধুনিক প্রকল্প নির্মাণসহ বেশ কিছু উন্নয়নমূলক প্রকল্প হাতে নেয়া হয়েছে। এসব প্রকল্প বাস্তবায়িত হলে গোপালগঞ্জ পৌরসভা একটি আধুনিক ও ডিজিটাল পৌরসভা গড়ে উঠবে।’
গোপালগঞ্জ পৌরসভার ২০১৯-২০ অর্থবছরে বাজেটে আয় ধরা হয়েছে ১৮৬ কোটি টাকা ৩৭ লাখ ৯৭ হাজার ৪৫৩ টাকা। এর মধ্যে প্রারম্ভিক স্থিতি ৮ কোটি ৪২ লাখ ৯৫ হাজার ৩৭৭ টাকা, রাজস্ব থেকে ১২ কোটি ৫৭ লাখ ৬০ হাজার টাকা, প্রকল্প হতে জমি ক্রয় বাবদ ৫০ কোটি ও উন্নয়ন থেকে ১১৫ কোটি ৩৭ লাখ ৪২ হাজার ৭৬ টাকা আয় ধরা হয়েছে।
এ বাজেটে ব্যয় ধরা হয়েছে ১৮২ কোটি ৯৫ লক্ষ ৬৭ হাজার ৪১৩ টাকা। এর মধ্যে রাজস্ব খাতে ব্যয় ধরা হয়েছে ১৪ কোটি ১১ লক্ষ ১০ হাজার টাকা, জমি ক্রয় বাবদ খরচ ধরা হয়েছে ৫০ কোটি টাকা এবং উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে ১১৮ কোটি ৮৪ লাখ ৫৭ হাজার ৪১৩ টাকা।