নাটোরের ‘রাণী ভবানী রাজবাড়ি’ উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নের উদ্যোগ

340

নাটোর, ২৮ জুন ২০১৯ (বাসস): জেলার প্রত্নতত্ত্ব নিদর্শন রাণী ভবানী রাজবাড়ী কেন্দ্রীক একটি উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন করে অচিরেই তা বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করা হবে জানিয়েছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল।
আজ শুক্রবার দুপুরে জেলা সদরে রাণী ভবানী রাজবাড়ী পরিদর্শনকালে তিনি এ উদ্যোগের কথা জানান।
পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ এবং প্রত্নতত্ত্ব অধিদপ্তরের আঞ্চলিক পরিচালক নাহিদ সুলতানা উপস্থিত ছিলেন।
সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল উপস্থিত সাংবাদিকদের বলেন, রাণী ভবানী রাজবাড়ী কেন্দ্রীক একটি উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে তা প্রণয়নে প্রত্নতত্ত্ব অধিদপ্তরের আঞ্চলিক কার্যালয়কে নির্দেশনা দেওয়া হয়েছে। এই পরিকল্পনার আলোকে রাজবাড়ী সংস্কারের পাশাপাশি রাজবাড়ীর রক্ষণাবেক্ষণে জনবল নিয়োগ এবং রাজবাড়ী আঙিনার দীঘিগুলোর পাড়ে শতবছরের প্রাচীন গাছগুলো রক্ষার ব্যবস্থা গ্রহন করা হবে।
প্রতœতত্ত্ব অধিদপ্তরের আঞ্চলিক পরিচালক নাহিদ সুলতানা জানান, উন্নয়ন পরিকল্পনায় আওতায় একটি কমপ্লেক্স নির্মাণের উদ্যোগ গ্রহন করা হবে।
নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেন, রানী ভবানী রাজবাড়ীর উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে জেলা প্রশাসন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সাথে সমন্বিতভাবে কাজ করবে।