এসএজিসি চতুর্থ বিজ্ঞান উৎসব-২০১৯ শুরু

339

ঢাকা, ২১ জুন, ২০১৯ (বাসস) : ঢাকা সেনানিবাসস্থ শহীদ বীর উত্তম লে. আনোয়ার গার্লস কলেজ বিজ্ঞান ক্লাবের উদ্যোগে দুই দিনব্যাপি ‘এসএজিসি চতুর্থ বিজ্ঞান উৎসব-২০১৯’ শুক্রবার কলেজ ক্যাম্পাসে শুরু হয়েছে।
বিকেলে সেনাসদরের আইটিডি পরিদপ্তর পরিচালক ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ তারেক হোসেন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ক্ষুদে গবেষকদের বিভিন্ন প্রজেক্ট পরিদর্শন ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা জানানো হয়।
ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ তারেক হোসেন উপস্থিত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, ‘নিজ নিজ প্রতিষ্ঠানে এই বিজ্ঞান চর্চার ধারাবাহিকতা যেন অব্যাহত থাকে সেই আশাবাদ ব্যক্ত করছি।’
ছাত্র-ছাত্রীদের এ ধরনের বিজ্ঞান উৎসবে তাদের নিজেদের মেধা ও জ্ঞান কাজে লাগিয়ে নতুন উদ্ভাবনী যন্ত্রপাতি বা কলাকৌশল তৈরির উপর তিনি গুরুত্ব আরোপ করেন।
উল্লেখ্য ঢাকা মহানগরীর সেরা ৩০টি স্কুল ও কলেজের প্রায় এক হাজার জন শিক্ষার্থী বিজ্ঞান উৎসবে অংশগ্রহণ করে। উৎসবে সেমিনার, আলোচনা সভা, প্রজেক্ট ডিসপ্লে, অলিম্পিয়াডস, আইকিউ টেস্ট, সাইন্স ফিকশন, রচনা লেখা, চিএ প্রদর্শনী ইত্যাদিসহ ২৬ টি ইভেন্টে প্রতিযোগীতা অনুষ্ঠিত হয় ।
এরআগে, শুক্রবার সকালে কলেজের অধ্যক্ষ কর্নেল মোহাম্মদ শহীদুজ্জামান খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে এ বিজ্ঞান উৎসব উদ্বোধন করেন এবং বিভিন্ন স্টল পরিদর্শন করেন।
ঢাকা মহানগরীর খ্যাতনামা স্কুল-কলেজসহ ঢাকা সেনানিবাসস্থ বিভিন্ন স্কুল কলেজের অধ্যক্ষবৃন্দ, সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ, শিক্ষক-শিক্ষিকা এবং বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী এ বিজ্ঞান উৎসবে উপস্থিত ছিলেন।

image_printPrint