২০২১ পর্যন্ত ইউনাইটেডেই থাকছেন হুয়ান মাতা

223

লন্ডন, ২০ জুন ২০১৯ (বাসস) : আরো দুই বছরের জন্য মিডফিল্ডার হুয়ান মাতার সাথে চুক্তি নবায়ন করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। নতুন চুক্তি অনুযায়ী আগামী ২০২১ সাল পর্যন্ত ইউনাইটেডে থাকছেন ৩১ বছর বয়সী মাতা।
চলতি মাসেই মাতার সাথে ইউনাইটেডের আগের চুক্তির মেয়াদ শেষ হবার কথা ছিল। এবারের গ্রীষ্মে এ্যান্ডার হেরেরা ও অধিনায়ক এন্টোনিও ভ্যালেন্সিয়ার ওল্ড ট্র্যাফোর্ড ছাড়ার বিষয়টি আগেই নিশ্চিত হয়ে যাওয়ায় ইউনাইটেড মাতাকে ধরে রাখতে মুখিয়ে ছিল।
২০১৪ সালে ৩৭ মিলিয়ন পাউন্ডে ইউনাইটেড যোগ দেয়া মাতা বলেন, ‘অসাধারণ একটি ক্লাবের সাথে আরো দুটি বছর থাকতে পারাটা সত্যিই সৌভাগ্যের। গত পাঁচ বছর আমি এই ক্লাবে আছি। ওল্ড ট্র্যাফোর্ডকে নিজের ঘর হিসেবে বলতে পেরে আমি গর্বিত। ওলে গানার সুলশার ও তার দুর্দান্ত কোচিং স্টাফদের সাথে কাজ করতে মুখিয়ে আছি। সত্যিকার অর্থেই আমি দারুন খুশী।’
এই পাঁচ বছরে ইউনাইটেডের হয়ে ২১৮টি ম্যাচে মাতা ৪৫টি গোল করেছেন। এই সময়ে মধ্যে ক্লাবের হয়ে জিতেছেন ইউরোপা লিগ, এফএ কাপ ও লিগ কাপ।
গত মৌসুমে ষষ্ঠ স্থানে থেকে প্রিমিয়াল লিগ শেষ করে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার পর নতুন করে ক্লাবকে গড়ে তুলতে চাইছেন সুলশার। নতুন চুক্তি প্রসঙ্গে সুলশার বলেছেন, ‘হুয়ান একজন পুরোদস্তুর পেশাদার ফুটবলার। আমার দেখা মতে অন্যতম বুদ্ধিমান একজন খেলোয়াড়। তরুন খেলোয়াড়দের কাছে সে একটি উদাহরন। ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড়ের মর্যাদা সে বুঝতে পারে বলেই সবসময় নিজেকে মেলে ধরার চেষ্টা করে।’