বাংলাদেশকে হুমকি মনে করছেন ইংল্যান্ড অধিনায়ক মরগান

221

কার্ডিফ, ৭ জুন, ২০১৯ (বাসস) : বাংলাদেশকে হাল্কাভাবে নিচ্ছেনা স্বাগতিক ইংল্যান্ড। ইংলিশ অধিনায়ক ইয়োইন মরগান বলেছেন অনেকেই বাংলাদেশকে খাটো করে দেখছে, তবে আমরা তাদেরকে শক্তিশালী দল হিসেবে বিবেচনা করছি। নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের কাছে পরাজিত হওয়ার পর আগামীকাল টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে বাংলাদেশ দলের মুখোমুখি হওয়ার আগে এসব কথা বলেন ইংলিশ অধিনায়ক। টাইগারদের হারিয়ে জয়ের ধারায় ফিরতে চাওয়া অধিনায়ক বলেন ইংল্যান্ড দলে কোন উত্তেজনা নেই।
প্রথমবারের মত বিশ্বকাপ শিরোপা জয়ের উন্মুখ হয়ে থাকা ইংল্যান্ড দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০৪ রানের বড় জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করলেও দ্বিতীয় ম্যাচেই পাকিস্তানের কাছে ১৪ রানে পরাজিত হয়।
আগামীকাল কার্ডিফের ম্যাচেও তাদের আক্রমণাত্মক মনোভাবের কোন পরিবর্তন হবেনা বলে উল্লেখ করেন মরগান।
বিগ হিটার ব্যাটসম্যান নিয়ে গড়া ইংল্যান্ড দলের কৌশল হচ্ছে নির্ভিক, আক্রমণাত্মক ক্রিকেট খেলা। তাছাড়া জোফরা আর্চার ও মার্ক উডের মত বোলার থাকায় বেলিংয়েও তারা আগ্রাসী মনোভাবের।
ওয়েলসের রাজধানীতে আজ এক সংবাদ সম্মেলনে মরগান বলেন, ‘আমাদের শক্তি বিবেচনায় ভাল করতে যা দরকার আমরা সেটা করতে চাই।’
‘কোন ম্যাচে হারলে আমাদের কিভাবে সেটা নেয়া উচিত? বিশ্বকাপ শুরুর আগে আমরা আলোচনা করেছি। তার প্রতি আক্রমণ কি হতে পারে?
‘সব কিছুই নির্ভর করছে আমরা নিজেদের কিভাবে পোকাস করছি, কিভাবে ম্যাচ জিতছি এবং আমাদের সেরাটা বের করে আনা।’
ট্রেন্ট ব্রিজে লিয়াম প্লনকেটের জায়গায় মার্ক উডকে এনে দলের পেস আক্রমণে পরিবর্তন ঘটিয়েছে ইংল্যান্ড।
ওয়েলসের কন্ডিশন পেস সহায়ক হতে পারে ধারণা করা হচ্ছে। অর্থাৎ একজন স্পিনারের জায়গায় দলে ফিরতে পারেন প্লনকেট।
মরগান বলেন, ‘উইকেট যেহেতু ঢাকা তাই আমরা আগামীকাল দেখব। এখানকার পিচ তুলনামূলকভাবে ঘাসযুক্ত এবং অধিকতর পেস সহায়ক হতে পারে। সুতরাং এটা একটা ভাল বিকল্প হতে পারে।’
অতীতে বিশ্বকাপে ইংলিশদের দুই বার হারানো বাংলাদেশ এবং ইংল্যান্ড এবার একই অবস্থায় আছে। কেননা বাংলাদেশ এক ম্যাচে পরাজিত হয়েছে ও এক ম্যাচে জিতেছে। একই অবস্থা ইংল্যান্ডেরও।
মরগান বলেন, ‘বাংলাদেশ খুবই ভাল একটি দল সুতরাং ম্যাচটি কঠিন হবে। আমি মনে করি মানুষ তাদেরকে ছোট দল ভাবে। তবে অবশ্যই আমরা নই। বিশেষ করে তাদের সিনিয়র খেলোযাড়দের অনেক ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে। অনেকে আমাদের সিনিয়র খেলোয়াড়দের চেয়েও বেশি। তারা একটা হুমকি। তবে আশা করছি আমরা ভাল খেলব এবং সেটা অতিক্রম করতে পারব।’

image_printPrint