বাসস দেশ-২৬ : সৌদি হজ ইমিগ্রেশন সেন্টার পরিদর্শন করলেন ধর্ম প্রতিমন্ত্রী

539

বাসস দেশ-২৬
ধর্ম প্রতিমন্ত্রী-পরিদর্শন
সৌদি হজ ইমিগ্রেশন সেন্টার পরিদর্শন করলেন ধর্ম প্রতিমন্ত্রী
ঢাকা, ৩ জুন ২০১৯ (বাসস) : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল ১১ গেট সংলগ্ন সৌদি হজ ইমিগ্রেশন সেন্টার স্থাপনের কার্যক্রম পরিদর্শন করেছেন ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ এডভোকেট শেখ মোঃ আব্দুল্লাহ।
তিনি ইমিগ্রেশন জোন স্থাপনের সাথে সম্পৃক্ত সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের প্রতিনিধিদের সাথে কথা বলেন এবং দ্রুততম সময়ে অবশিষ্ট কার্যক্রম সম্পন্ন করার নির্দেশ দেন।
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে মক্কা রুট ইনিশিয়েটিভের আওতায় এ বছর থেকে বাংলাদেশি হজযাত্রীদের সৌদি আরবের ইমিগ্রেশন (প্রি-এরাইভাল ইমিগ্রেশন) ঢাকায় সম্পন্ন করা হবে।
এ উপলক্ষে বাংলাদেশ সরকারের সহযোগিতায় সৌদি ইমিগ্রেশন ও হজ বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে এই হজ ইমিগ্রেশন জোন প্রতিষ্ঠা করা হচ্ছে।
পরিদর্শনকালে ধর্ম সচিব মোঃ আনিছুর রহমান, যুগ্ম সচিব এবিএম আমিন উল্লাহ নুরী, যুগ্ম সচিব আঃ হামিদ জমাদ্দার, হজ এজেন্সিজ এসোসিয়েশন অভ্ বাংলাদেশ (হাব)-এর সভাপতি এম শাহাদত হোসাইন তসলিম প্রমুখ উপস্থিত ছিলেন।
ধর্ম প্রতিমন্ত্রী মক্কা আল মোকাররমা, সৌদি আরবে অনুষ্ঠিত ‘কোরআন ও সুন্নার আলোকে মধ্যপন্থা ও উদারতার মূল্যবোধ’ বিষয়ে মুসলিম ওয়ার্ল্ড লীগের ব্যবস্থাপনায় আয়োজিত আন্তর্জাতিক সম্মেলনে যোগদান শেষে গতকাল দেশে ফিরে আসেন। দেশে ফিরেই তিনি প্রি-এরাইভাল ইমিগ্রেশন সেন্টারের কাজ পরিদর্শন করলেন।
উল্লেখ্য, এ বছর ডেডিকেটেড হজ ফ্লাইটের যাত্রীদের ইমিগ্রেশন জেদ্দার পরিবর্তে ঢাকায় সম্পন্ন করা হবে। এতে বাংলাদেশি হজযাত্রীদের ১০ থেকে ১২ ঘণ্টা অপেক্ষার সময় ও কষ্ট লাঘব হবে।
বাসস/তবি/এফএইচ/২২০০/কেকে