ঈদে গার্মেন্টস কর্মীরা বিআরটিসির ৬০টি বাস ব্যবহার করবেন

181

ঢাকা, ১ জুন, ২০১৯ (বাসস) : আসন্ন পবিত্র ঈদুল ফিতরে গার্মেন্টস শিল্প কর্মীদের রাজধানী থেকে দেশের বিভিন্ন গন্তব্যে পরিবহনের জন্য রাষ্ট্রায়ত্ত সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) বিশেষ বাসের ব্যবস্থা করেছে।
বিআরটিসি’র ডেপুটি জেনারেল ম্যানেজার (অপারেশন) মনিরুজ্জামান বাবু আজ বিকেলে বাসস’কে একথা জানান।
মনিরুজ্জামান বাবু বলেন, “ঈদের ছুটিতে গার্মন্টেস কর্মীদের দেশের বিভিন্ন গন্তব্যে পরিবহনের জন্য আগামী সোমবার (৩ জুন) গাজীপুর চৌরাস্তায় ৩০টি বাস প্রস্তুত থাকবে। এছাড়া রাজধানী ও এর আশপাশে অবস্থিত বিভিন্ন গার্মেন্টসের কর্মীরা ২৯টি বাস বিভিন্ন গন্তব্যে যাওয়ার জন্য ইতোমধ্যেই বুকিং দিয়েছেন। সেই হিসেবে ঈদে এবারই প্রথম প্রায় ৬০টি বাস গার্মেন্টস কর্মীরা ব্যবহার করবেন।”
বিআরটিসি সূত্র জানিয়েছে, রাজধানী ঢাকা, সাভার, গাজীপুর, নারায়ণগঞ্জ ও নরসিংদী এলাকায় অনেক পোশাক শিল্প প্রতিষ্ঠান রয়েছে। এসব প্রতিষ্ঠানের হাজার হাজার কর্মীর চাহিদার কথা বিবেচনা করে বিআরটিসি এই সিদ্ধান্ত নিয়েছে।
ঘরমুখী লোকদের বিভিন্ন গন্তব্যে নিরাপদে পৌঁছাতে বিআরটিসি গত ২৭ মে থেকে ১৫ দিনব্যাপি ‘ঈদ স্পেশাল সার্ভিস’ চালু করেছে।
আগামী ৩ জুনের মধ্যে বিআরটিসির বহরে আরও নতুন ৫০টি বাস যুক্ত হচ্ছে জানিয়ে সংস্থাটির ডেপুটি জেনারেল ম্যানেজার বাসস’কে জানান, নতুন ৫০টিসহ আগেকার এক হাজার ৮৯টি বাস মিলিয়ে এবার ঈদে বিআরটিসি সর্বমোট এক হাজার ১৩৯টি বাস সারাদেশে চালাবে।
বিআরটিসি সূত্র জানিয়েছে, যাত্রী সাধারণের আরামদায়ক যাত্রা নিশ্চিতের লক্ষ্যে বিআরটিসি গত ২৭ মে থেকে ‘ঈদ স্পেশাল সার্ভিস’ এর আয়োজন করেছে। আগামী ১০ জুন পর্যন্ত ঈদ সার্ভিসের বাসগুলো সারাদেশে চলাচল করবে।

image_printPrint