প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে খাদ্য ঘাটতির দেশ বর্তমানে খাদ্য উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছে : ড. হাছান মাহমুদ

628

ঢাকা, ৩০ মে, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে খাদ্য ঘাটতির দেশ বর্তমানে খাদ্য উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছে।
আগামী অর্থ বছরে ১০ থেকে ১৫ লাখ টন চাল বিদেশে রপ্তানী করা হবে উল্লেখ করে তিনি বলেন, বিএনপি সরকারের সময় সারের দাবীতে আন্দোলন করার জন্য ১৮ কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল। আর বিএনপি ক্ষমতায় এলে দেশ খাদ্য ঘাটতির দেশে পরিণত হয়।
ড. হাছান আরো বলেন, বিএনপি সরকারের সময় অর্থমন্ত্রীর তামাশার কথা এখনো দেশের মানুষ ভূলে যায়নি। তাই কৃষকের কোন দাবী নিয়ে কথা বলা তাদের মুখে মানায় না।
আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ আজ বিকেলে রাজধানীর লেডিজ ক্লাব মিলনায়তনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যার্তন দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে এ কথা বলেন।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি।
সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য এডভোকেট কামরুল ইসলাম ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ পবিত্র রমজান মাসে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি না পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।
আলোচনা সভা শেষে এবং ইফতারের আগে দেশ ও জাতির মঙ্গল কামনা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ূ এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও শাহে আলম মুরাদের সুস্বাস্থ্য কামনা করে মোনাজাত করা হয়।