বাসস রাষ্ট্রপতি-২ : মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে ভারত গেলেন রাষ্ট্রপতি

329

বাসস রাষ্ট্রপতি-২
আবদুল হামিদ-মোদি-শপথ
মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে ভারত গেলেন রাষ্ট্রপতি
ঢাকা, ২৯ মে, ২০১৯ (বাসস) : ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ নিতে তিন দিনের সফরে আজ বিকেলে ভারতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।
রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদিন বাসসকে বলেন, রাষ্ট্রপতি ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের ভিভিআইপি ফ্লাইটটি (বিজি-১৫১৩) আজ সন্ধ্যা পৌনে ছ’টায় হযরত শাহ জালাল (রা.) আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করে। এই সফরে রাষ্ট্রপতির সঙ্গে রয়েছেন তাঁর পতœী রাশিদা খানম ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।
আবদুল হামিদকে বিদায় জানাতে বিমান বন্দরে উপস্থিত ছিলেন সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানগণ, কূটনৈতিক কোরের ডিন এবং ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তাবৃন্দ।
শপথ অনুষ্ঠান ছাড়াও তিন দিনের এই সফরকালে বাংলাদেশের রাষ্ট্রপতি ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ’র সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।
সম্প্রতি অনুষ্ঠিত ভারতীয় লোকসভা নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক এলায়েন্সের (এনডিএ) ব্যাপক বিজয় অর্জনের পর কোবিন্দ নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেন।
রাষ্ট্রপতি আবদুল হামিদ ৩১ মে দেশে ফিরবেন।
বাসস/এসআইআর/জেহক/২১০৫/বেউ/-কেএমকে