বাসস দেশ-৩০ : তথ্য ভান্ডার সম্পন্ন হলে ১৬ লাখ প্রতিবন্ধীকে ভাতার আওতায় আনা যাবে : সমাজকল্যাণ মন্ত্রী

572

বাসস দেশ-৩০
সমাজকল্যাণ মন্ত্রী -রমজান- আলোচনা
তথ্য ভান্ডার সম্পন্ন হলে ১৬ লাখ প্রতিবন্ধীকে ভাতার আওতায় আনা যাবে : সমাজকল্যাণ মন্ত্রী
ঢাকা, ১৮ মে ২০১৯ (বাসস) : সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রতিবন্ধীদের তথ্য ভান্ডার সম্পন্ন হলে ১৬ লাখেরও অধিক প্রতিবন্ধীকে ভাতার আওতায় আনা যাবে।
আজ রাজধানীর শাহবাগস্থ কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরীর ভিআই পি মিলনায়তনে ঢাকা সাংস্কৃতিক সংগঠন আয়োজিত মাহে রমজানের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
অনুষ্ঠানে ঢাকা সাংস্কৃতিক সংগঠনের সভাপতি মোঃ শফিকুল ইসলামের সভাপতিত্বে ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ডাঃ মোঃ শাহজাহান ও মুক্তিযোদ্ধা মোঃ আব্দুস সাত্তার প্রমুখ বক্তব্য রাখেন।
নুরুজ্জামান আহমেদ বলেন, প্রতিবন্ধী জনগোষ্ঠী সমাজের জন্য বোঝা নয়। সরকার তাদেরকে উন্নয়নের মূল ¯্রােতে নিয়ে আসতে কাজ করছে। দেশের সকল প্রতিবন্ধীর ডাটাবেজ তৈরি করা হচ্ছে। এই ডাটাবজে ব্যবহার করে প্রতিটি প্রতিবন্ধীর কল্যাণ নিশ্চিত করা হবে।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার দেশের সুবিধা বঞ্চিত মানুষের জীবন মান উন্নয়নকে প্রাধান্য দিয়ে কাজ করছে। হতদরিদ্র, অসহায়, দুঃস্থ, প্রতিবন্ধী ও বিশেষ চাহিদা সম্পন্ন জনগোষ্ঠিকে সমাজের মূল ¯্রােতে নিয়ে আসার জন্য অগ্রাধিকার ভিত্তিতে ৫৪ টি কর্মসূচী বাস্তবায়ন করা হচ্ছে।
বাসস/সবি/এমএআর/২১৩৩/কেকে