শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে ছাত্রলীগ

379

ঢাকা, ১৭ মে, ২০১৯ (বাসস) : বাংলাদেশ ছাত্রলীগ আজ যথাযোগ্য মর্যাদায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৮তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে।
দিবসটি উপলক্ষে ছাত্রলীগ আজ কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ছাত্রসমাবেশের আয়োজন করে। ছাত্রলীগ সভাপতি রেজোয়ানুল হক চৌধুরী শোভনের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী।
রেজোয়ানুল হক চৌধুরী শোভন তার বক্তৃতায় বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ একটি স্বনির্ভর দেশে পরিণত হয়েছে। জীবনের ঝুঁকি নিয়ে সেদিন তিনি দেশে না ফিরলে এটি সম্ভব হতো না।
শোভন বলেন, ১৯৮১ সালের ১৭ মে তাদের ক্যারিশমেটিক নেতাকে দেখার জন্য ঢাকার রাজপথ অসংখ্য লোকে লোকারণ্য হয়েছিল।
ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রব্বানী বলেন, ছাত্রলীগ সবসময় বাংলাদেশকে দারিদ্রমুক্ত করার বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সংগ্রাম করে আসছে।
ডাকসুর এজিএস ও ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, বিশেষ কুচক্রী মহল যখন দেশকে পেছনের দিকে নিয়ে যাচ্ছিল তখন শেখ হাসিনা জাতিকে পথ দেখিয়েছেন।
ছাত্রলীগ ঢাবি শাখার সভাপতি সঞ্জিৎ চন্দ্র দাস সংগঠনের নেতৃবৃন্দকে জাতির পিতা শেখ মুজিবুর রহমান ও তার কন্যা শেখ হাসিনার আদর্শ অনুসরণ করার আহ্বান জানান।
১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর দীর্ঘ ছয় বছর নির্বাসনে কাটিয়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ১৯৮১ সালের ১৭ মে দেশে ফেরেন।
ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখাসহ রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিপুল সংখ্যক নেতা-কর্মী সমাবেশে যোগ দেন।