মিয়ানমারে রানওয়ে থেকে ছিটকে পড়ল বাংলাদেশের বিমান : ১৯ যাত্রী আহত

794

ঢাকা, ৮ মে, ২০১৯ (বাসস) : বৈরী আবহাওয়ার কারণে বুধবার সন্ধ্যায় মিয়ানমারের ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে থেকে বাংলাদেশ বিমানের ড্যাশ-৮ নামের একটি ফ্লাইট ছিটকে পড়েছে। এ ঘটনায় বিমানটির ৩৩ জন আরোহী ও ক্রুর মধ্যে ১৯ জন আহত হয়েছেন।
বিমানের মুখপাত্র শাকিল মিরাজ সাংবাদিকদের জানান, এ ফ্লাইটে ২৯ জন যাত্রী ও ৪ জন ক্রু ছিল। তিনি বলেন, ফ্লাইট বিজি-০৬০ আজ বিকেল ৩টা ৪৫ মিনিটে ইয়াঙ্গুনের উদ্দেশ্যে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করে। ইয়াঙ্গুনের স্থানীয় সময় ৬টা ২২ মিনিটে অবতরণের সময় এ দুর্ঘটনা ঘটে।
তিনি আরো বলেন, যাত্রী ও ক্রু’দের ইয়াঙ্গুন থেকে ফিরিয়ে আনতে আজ রাতে একটি বিশেষ ফ্লাইট পাঠানো হয়েছে। তিনি বলেন, ‘বিশেষ ফ্লাইট বিজি-১০৬০ রাত ১১টা ২৫ মিনিটে ইয়াঙ্গুনের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে গেছে।
মিয়ানমারে বাংলাদেশের হাইকমিশনার মঞ্জুরুল করিম টেলিফোনে বাসসকে বলেন, ‘ঘটনার পর পাইলটসহ ১৫ জনকে দ্রুত হাসপাতালে নেয়া হয়েছে। তবে তাদের কারো অবস্থা জীবন বিপন্ন হওয়ার মতো নয়।’
তিনি বলেন, ‘তবে বিমানটির বড় ধরনের ক্ষয়-ক্ষতি হয়েছে।’


বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মুখপাত্র জানান, ‘বাংলাদেশ বিমানের বিজি ০৬০ ফ্লাইটটি বেলা ৩টা ৪৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে যাত্রী নিয়ে উড্ডয়ন করে। স্থানীয় সময় সময় সন্ধ্যা ৬টা ২২ মিনিটে বিমানটি ইয়াঙ্গুন বিমানবন্দরে অবতরণের সময় বৈরী আবহাওয়ার কারণে রানওয়ে থেকে ছিটকে পড়ে।’
বিমানের জেনারেল ম্যানেজার (পিআর) শাকিল মেরাজ বলেন, ‘বিমানটিতে দুইজন পাইলট ও দুইজন ক্রুসহ ৩৩জন আরোহী ছিলেন।’
হাইকমিশনার বলেন, তিনি ইতোমধ্যে যাত্রীদের সব ধরনের সহযোগিতা দেয়ার জন্য বাংলাদেশ মিশন কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।