ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে পড়লেন সান্টনার

680

ওয়েলিংটন, ১৪ মার্চ ২০১৮ (বাসস) : হাঁটুর ইনজুরির কারণে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন ইন-ফর্ম অল-রাউন্ডার মিচেল সান্টনার। নিউজিল্যান্ড ক্রিকেট সূত্র আজ এই তথ্য নিশ্চিত করেছে।
ইনজুরির মাত্রা এতটাই গুরুতর যে অস্ত্রোপচারের প্রয়োজন রয়েছে। আর এ কারনে অন্তত ছয় থেকে নয় মাস সান্টনারকে বিশ্রামে থাকতে হবে বলে সূত্রটি জানিয়েছে। আর তাই যদি হয় তবে আইপিএল ও ইংলিশ কাউন্টি কোনটাতেই খেলা হচ্ছেনা ২৬ বছর বয়সী এই অল-রাউন্ডারের। ইতোমধ্যেই আগামী ২২ মার্চ থেকে ইডেন পার্কে ইংল্যান্ডের বিপক্ষে শুরু হওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ঘাষিত ১২জনের দল থেকে বাদ পড়েছেন সান্টনার। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে তিনি দারুন ফর্মে ছিলেন। ঐ সিরিজে ব্যাট হাতে করেছেন দুটি হাফ সেঞ্চুরি। নিউজিল্যান্ড ক্রিকেট জানিয়েছে ম্যাচের সময় সে খানিকটা অস্বস্তি বোধ করেছিল। যে কারণে পরবর্তীতে তার হাঁটুতে স্ক্যান করা হয়। সেখানেই তার হাড়ের সমস্যা ধরা পড়ে, এর চিকিৎসা অস্ত্রোপচার ছাড়া সম্ভব নয় বলে চিকিৎসকরা জানিয়েছেন।
নিউজিল্যান্ডের কোচ মাইক হেসন বলেছেন, ‘তিন ধরনের ফর্মেটেই মিচেল আমাদের অত্যন্ত গুরুত্বপূর্ণ খেলোয়াড়। সে কারনেই আসন্ন সিরিজে আমরা নিশ্চিতভাবেই তাকে মিস করবো। এখন তার দ্রুত সুস্থ হয়ে ওঠা জরুরি। আশা করছি দ্রুতই সে সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসবে।’
এদিকে কোমরের ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন উইকেটরক্ষক বিজে ওয়াটলিং যা কিউই শিবিওে স্বস্তি ফিরিয়েছে। থাইয়ের ইনজুরির কারণে ইংল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডেতে দলের বাইরে থাকা তারকা ব্যাটসম্যান রস টেইলরও দলে ফিরেছেন। সান্টনারের পরিবর্তে টেস্ট দলে ডাকা হয়েছে স্পিনিং অল-রাউন্ডার টড এ্যাস্টেলকে। নির্বাচক গেভিন লারসেন বলেছেন, টেস্ট ক্রিকেটে বিজে তার দক্ষতার প্রমান দিয়েছেন। মাঠ ও মাঠের বাইরে সে দারুন একজন মানুষ।
নিউজিল্যান্ড : জিত রাভাল, টম ল্যাথাম, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, হেনরি নিকোলস, কলিন ডি গ্র্যান্ডহোম, বিজে ওয়াটলিং, টড এ্যাস্টেল, টিম সাউদি, নিল ওয়াগনার, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট।