বাজিস-৬ : লক্ষ্মীপুরে ‘বিশ্ব নিরাপদ সড়ক সপ্তাহ’ শুরু

বাজিস-৬
লক্ষ্মীপুর- নিরাপদ সড়ক সপ্তাহ
লক্ষ্মীপুরে ‘বিশ্ব নিরাপদ সড়ক সপ্তাহ’ শুরু
লক্ষ্মীপুর, ৬ মে, ২০১৯ (বাসস) : যানবাহন চালক, মালিক ও যাত্রীদের সচেতন করার মধ্য দিয়ে জেলায় আজ ‘বিশ্ব নিরাপদ সড়ক সপ্তাহ শুরু হয়েছে।
আজ সোমবার সকালে কালেক্টরেট প্রাঙ্গণে জেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় কালেক্টরেট প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। যানবাহন মালিক, শ্রমিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এতে অংশগ্রহণ করেন। পরে কালেক্টরেট ভবনের সামনের ড্রীলসেডে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইকবাল হোসেন-এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুরের জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।
এ সময় আরও বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রিয়াজুল কবির, জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুব্রত দত্ত, বিআরটিএ সহকারি পরিচালক মো. আনোয়ার হোসেন, নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর জেলা কমিটির সভাপতি অধ্যাপক কার্তিক সেন গুপ্ত প্রমুখ।
বক্তারা বলেন, নিরাপদ সড়ক সকল মানুষের অধিকার। তাই নিরাপদ সড়ক নিশ্চিত করার জন্য একসাথে কাজ করতে হবে। তারা যানবাহন চালক, মালিক ও যাত্রীদের বিআরটিএ এবং ট্রাফিক আইন মেনে চলার উপর গুরুত্বারোপ করেন।
বাসস/সংবাদদাতা/২০৪৫/এমকে