রমজানে গরুর মাংস ৫২৫ ও খাসির মাংসের কেজি ৭৫০ টাকা

201

ঢাকা, ৬ মে, ২০১৯ (বাসস) : পবিত্র রমজানে রাজধানীতে প্রতিকেজি দেশি গরুর মাংসের দাম ৫২৫ টাকা এবং খাসির মাংস ৭৫০ টাকা নির্ধারণ করে দিয়েছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন।
আজ দুপুরে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে মাংস ব্যবসায়ী প্রতিনিধিসহ দুই সিটির কর্মকর্তাদের উপস্থিতিতে অনুষ্ঠিত বৈঠকে এই দাম নির্ধারণ করা হয়।
বৈঠক শেষে রমজানের প্রথম দিন থেকে ২৬ রমজান পর্যন্ত এই দাম কার্যকর থাকবে জানিয়ে দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, কোন ব্যবসায়ী সিটি করপোরেশন নির্ধারিত দামে মাংস বিক্রি না করে বেশি দামে বিক্রি করলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।
তিনি বলেন, দ্রব্যমূল্য গত বছরের তুলনায় এবার কোনভাবেই বাড়বে না, বরং কিছুটা হলেও কমবে। হোটেল-রেস্তোরাঁ মালিকদের সঙ্গেও বৈঠক করেছি। তারাও যাতে স্বাস্থ্যসম্মত খাবার রাখে সে জন্য নির্দেশনা দেয়া হয়েছে।
মেয়র বলেন, ‘আজ মাংসের দামও নির্ধারণ করা হয়েছে। এতে যেন কোন অনিয়ম না হয় সেজন্য আগামীকাল থেকে ডিএসসিসির মনিটরিং টিম বাজার তদারকিতে নামবে।  কারো বিরুদ্ধে কোন অনিয়মের অভিযোগ বা প্রমাণ পেলে সেই ব্যবসায়ীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’
বৈঠকে নির্ধারিত দাম অনুযায়ী প্রথম রমজান থেকে রাজধানীতে বিদেশি বা বোল্ডার গরুর মাংস প্রতি কেজি ৫০০ টাকা ও মহিষের মাংস ৪৮০ টাকা দরে বিক্রি করতে হবে। সেই সঙ্গে ভেড়া ও ছাগীর মাংস প্রতি কেজি ৬৫০ টাকা দাম নির্ধারণ করা হয়।

image_printPrint