জঙ্গিদের কোন ধর্ম নেই, তারা ভালো মানুষ নয় : নৌপরিবহন প্রতিমন্ত্রী

214

দিনাজপুর, ৪ মে ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, জঙ্গিদের কোন ধর্ম নেই, তারা কখনো ভালো মানুষ হতে পারেনা।
প্রতিমন্ত্রী আজ দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম ও মিশনে বিবেকানন্দ শিক্ষা ও সাংস্কৃতিক পরিষদ দিনাজপুর শাখা আয়োজিত এক যুব সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন ।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, সব ধর্মই বলে মানবতার উপরে কোন ধর্ম নেই। নিজেদেরকে শৃঙ্খলার মধ্যে আবদ্ধ রাখতে ধর্মের কোন বিকল্প নাই বলেও জানান তিনি।
তিনি বলেন, আমাদের সৃষ্টি হয়েছে একটি মুষ্ঠিবদ্ধ চেতনার মধ্য দিয়ে। সেই মুষ্ঠি খুলে দিয়ে যারা বিভেদ তৈরি করতে চাচ্ছে তাদের চিহ্নিত করতে হবে। যারা বিভক্তির রাজনৈতিক ধারা তৈরি করতে চায় তাদেরকে আমাদের রুখে দিতে হবে। তাহলেই তৈরী হবে ঐক্যবদ্ধ সমাজ ব্যবস্থা। স্বামী বিবেকানন্দের দর্শনে এমন শিক্ষার কথা বলা হয়েছে।
স্বামী বিবেকানন্দের জীবনাদর্শ উল্লে¬খ করে তিনি বলেন, মানুষের আত্মবিশ্বাসই মানুষকে এগিয়ে নিয়ে যাবে। মানুষ হিসেবে স্বামী বিবেকানন্দকে জানতে হবে।
বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ দিনাজপুরের প্রধান পৃষ্ঠপোষক ও আশ্রমের অধ্যক্ষ স্বামী অমেয়াত্মানন্দ মহারাজের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম, বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ সভাপতি অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু, সংগঠনের সভাপতি ড. মাসুদুল হক, সাধারণ সম্পাদক ডালিম কুমার ও সংগঠনের উপদেষ্টা অজয় কুমার চ্যাটার্জী বক্তব্য রাখেন।
সভায় অতিথিদের সম্মাননা ক্রেস্ট ও উত্তরীও প্রদান করা হয়।
পরিশেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

image_printPrint