বাসস দেশ-১৭ : মে দিবস হচ্ছে শোষণের বিরুদ্ধে শ্রমিক শ্রেণীর ঐক্যবদ্ধ একটি সংগ্রামের বিজয় : মোস্তাফা জব্বার

573

বাসস দেশ-১৭
মে দিবস- জব্বার
মে দিবস হচ্ছে শোষণের বিরুদ্ধে শ্রমিক শ্রেণীর ঐক্যবদ্ধ একটি সংগ্রামের বিজয় : মোস্তাফা জব্বার
ঢাকা, ১ মে, ২০১৯ (বাসস) : ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, মহান মে দিবস হচ্ছে মানুষে মানুষে বৈষম্য কিংবা শোষণের বিরুদ্ধে শ্রমিক শ্রেণীর ঐক্যবদ্ধ একটি সংগ্রামের বিজয়।
আজ ঢাকায় ডাক অধিদপ্তরের প্রধান কার্যালয়ে মহান মে দিবস উপলক্ষে ডাক অধিদপ্তর প্রকাশিত স্মারক ডাকটিকিট অবমুক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ^াস এবং ডাক বিভাগের মহাপরিচালক এসএস ভদ্র বক্তৃতা করেন।
মোস্তাফা জব্বার বলেন, বৈষম্য দূর করতে হলে আয়ের সমতা হওয়া উচিত, প্রত্যেকটা মানুষের অধিকারের সমতা হওয়া উচিত এবং রাষ্ট্রীয় সুযোগ সুবিধা প্রাপ্তির ক্ষেত্রে প্রত্যেক মানুষের সমান সুবিধা থাকা উচিত।
মন্ত্রী মে দিবসের তাৎপর্য তুলে ধরে বলেন, পৃথিবী জুড়ে তারুণ্যের একটি বড় অংশ এই বৈষম্য – শোষণ – অবিচার দূর করার পক্ষে কাজ করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর যুদ্ধের ধ্বংসস্তুপ থেকে দেশটি গড়ে তোলার পাশাপাশি শোষণ ও বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠায় দ্বিতীয় বিপ্লবের কর্মসূচি ঘোষণা করেছিলেন
মহান মে দিবস ২০১৯ উদযাপন উপলক্ষে বাংলাদেশ ডাক অধিদপ্তর প্রকাশিত ১০ টাকা মূল্যমানের একটি বিশেষ খাম অবমুক্ত করেন মন্ত্রী। এই বিষয়ে একটি বিশেষ সিলমোহর ব্যবহার করা হয়েছে। ডাক অধিদপ্তর এই প্রথমবারের মতো মে দিবস উপলক্ষে বিশেষ খাম প্রকাশ করেছে। মন্ত্রী স্মারক ডাকটিকিটকে জীবন্ত জাদুঘর আখ্যায়িত করে বলেন, এই ধরনের প্রকাশনা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।
বাসস/ তবি/এমএআর/২১৫৫/অমি