বাসস দেশ-৩৯ : অগ্রাধিকারের ভিত্তিতে দারিদ্র্য দূর করতে হবে : পরিকল্পনামন্ত্রী

বাসস দেশ-৩৯
পরিকল্পনামন্ত্রী-অনুষ্ঠান
অগ্রাধিকারের ভিত্তিতে দারিদ্র্য দূর করতে হবে : পরিকল্পনামন্ত্রী
ঢাকা, ২৭ এপ্রিল ২০১৯ (বাসস) : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘উন্নয়ন, আধুনিকায়ন ও দারিদ্র্যতা দূরীকরণের লক্ষ্যে সরকার কাজ করছে। তবে এ তিনটির মধ্যে অগ্রাধিকার হলো দারিদ্র্য দূরীকরণ।
তিনি বলেন, আমাদের শিক্ষা, স্বাস্থ্য, স্যানিটেশন ও সুপেয় নিরাপদ পানির অভাব রয়েছে, সব কিছুর অভাবের মূলে রয়েছে দারিদ্র্য। তাই সবার আগে দারিদ্র্য দূর করতে হবে।
তিনি আজ ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এসডিজি বাস্তবায়নে নাগরিক প্ল্যাটফর্ম ও সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) আয়োজিত ‘ফোর ইয়ার্স অব এসডিজিস ইন বাংলাদেশ’ বিষয়ক এক প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
টেকসই উন্নয়নে অভীষ্ট লক্ষমাত্রা (এসডিজি) অর্জনে বাংলাদেশের গত চার বছরের কাজের ওপর ভিত্তি করে এ প্রকাশনা অনুষ্ঠান করা হয়।
এসডিজি বাস্তবায়নে সরকার কাজ করছে জানিয়ে মন্ত্রী বলেন, এটি বাস্তবায়নে সবচেয়ে বড় চ্যালেঞ্জ অর্থ, তবে সেটারও কোনো সমস্যা হবে না।
এসডিজি বাস্তবায়নে নাগরিক প্ল্যাটফর্ম বাংলাদেশের আহ্বায়ক ড. দেবপ্রিয় ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠানে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) নির্বাহী পরিচালক ড. ফাহমিদা খাতুন, ইউএনডিপি বাংলাদেশের ইউএন রেসিডেন্ট কো-অর্ডিনেটর ও রিপ্রেজেন্টেটিভ মিয়া সেপ্পো প্রমুখ বক্তৃতা করেন।
বাসস/সবি/এফএইচ/২১৩৫/অমি