তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে সঠিক তথ্য জানতে হবে : শিক্ষামন্ত্রী

328

কুমিল্লা, ২৭ এপ্রিল, ২০১৯ (বাসস) : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আধুনিক তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে সঠিক তথ্য জানা এবং প্রযুক্তির নেতিবাচক দিক পরিহারের মধ্য দিয়ে সুন্দর সমাজ প্রতিষ্ঠায় অবদান রাখতে তরুণদের প্রতি আহ্বান জানিয়েছেন।
আজ সকালে কুমিল্লা টাউন হলে পথিকৃত সমাজ কল্যাণ সংস্থা কর্তৃক আয়োজিত দুই দিনব্যাপী তরুণ উদ্যোক্তা সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।
পথিকৃত সমাজ কল্যাণ সংস্থার সভাপতি ডা. মো. আতাউর রহমান জসিমের সভাপতিত্বে অনুষ্ঠানে ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. তোফায়েল আহমেদ, কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. রুহুল আমিন ভূইয়া, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজের অধ্যক্ষ অধ্যাপক রতন কুমার সাহা, কুমিল্লা সরকারী কলেজের অধ্যক্ষ অধ্যাপক বিলকিস আরা বেগম প্রমুখ বক্তব্য দেন।
অনুষ্ঠানের শুরুতে তরুণ শিশু-কিশোরদের পরিবেশনায় জাতীয় সংগীত পরিবেশন করা হয়। স্বাগত বক্তব্য দেন সম্মেলনের চেয়ারম্যান শহীদুল হক স্বপন।
শিক্ষামন্ত্রী বলেন, বর্তমান সরকার জনবান্ধব ও তরুণবান্ধব সরকার। সরকার এদেশের তরুণ সমাজের কাজের উপযুক্ত পরিবেশ সৃষ্টিতে নিরন্তরভাবে কাজ করে চলেছে।
তিনি তরুণ উদ্যোক্তাদের মুক্তিযুদ্ধের চেতনায় নিজেদের আত্মনির্ভরশীল হয়ে দক্ষতার সাথে দেশকে এগিয়ে নেয়ার আহ্বান জানান।
ডা. দীপু মনি দেশের প্রাচীনতম ইতিহাস ঐতিহ্যের কৃষ্টি ও সভ্যতাকে ধারণ করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে এগিয়ে আসতে তরুণ উদ্যোক্তাদের পরামর্শ দেন।
তিনি বলেন, সন্ত্রাস, জ্বালাও পোড়াও রাজনীতি থেকে দূরে থেকে ইতিবাচক মনোভাব নিয়ে দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে হবে।
তিনি মাদক প্রতিরোধে সোচ্চার থাকতে তরুণসমাজের প্রতি আহ্বান জানান।