বেলজিয়াম বিশ্বকাপ শিরোপা জয় করতে পারে : হ্যাজার্ড

477

ব্রাসেলস, ১০ জুন, ২০১৮ (বাসস/গোল ডট কম): চেলসি তারকা এডেন হ্যাজার্ডের সহোদর ও জাতীয় দল সতীর্থ থরগান হ্যাজার্ড মনে করেন বেলজিয়ামের বিশ্বকাপের ট্রফি জয়ের ক্ষমতা বেলজিয়ামের আছে।
জি গ্রুপ থেকে ইংল্যান্ড, তিউনিশিয়া ও পানামার মোকাবেলা করার জন্য রাশিয়া যাবে রবার্তো মার্টিনেজের দল। কেভিণ ডি ব্রুইনা, দুই সহোদর থরগান ও এডেন, ইয়ানভারটনংহেন, থিবাউট কর্টুইস এবং রোমেলু লুকাকুর মত তারকা খেলোয়াড় নিয়ে গঠিন বেলজিয়ান দলের প্রতি এমন প্রত্যাশা অবাস্তব কিছু নয়।
চলতি সপ্তাহের শুরুর দিকে চেলসি তারকা এডেন হ্যাজার্ড দাবী করেছিলেন যে, তথা কথিত ‘গোল্ডেন জেনারেশন’ এর কোন মানেই থাকবে না, যদি দলটি বড় কোন শিরোপা জয় করতে না পারে। বর্তমানে বরুশিয়া মনচেনগ্লাডবাচের খেলোয়াড় তার ভাই থরগানও একমত হয়েছেন যে বর্তমান দলের খেলোয়াড়দের ট্রফি জয়ের সক্ষমতা রয়েছে।
তিনি টি, অন লাইনকে বলেন, ‘শিরোপা জয় করা কঠিন হলেও, বিশ্ব চ্যাম্পিয়ন হওয়া আমাদের এই দলের পক্ষে সম্ভব। এজন্য উপযুক্ত কোচিং স্টাফ ও খেলোয়াড় আমাদের দলটিতে আছে। দলের অনেক খেলোয়াড় বর্তমানে বিশ্ব সেরা ক্লাব গুলোতে খেলছেন।
ভাই এডেনের সঙ্গে জাতীয় দলের হয়ে এই টুর্নামেন্টের শেষ ভাগ পর্যন্ত খেলার আশা করছেন থরগান। তিনি বলেন,‘ আমরা সব সময় একত্রে খেলতে না পারলেও ভাইয়ের সঙ্গে খেলার সময় আমি খুশিতেই থাকি। বেলজিয়ামের জার্সি গায়ে চড়ানো সব সময় গৌরবের। এর অনুভুতিই অন্য রকম। এটি আমাকে গর্বিত করে। আমি শেষ পর্যন্ত বেলজিয়ামের সর্বকালের সেরা জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পেয়েছি।’
গ্রপ পর্বে নিজ দল ও সতীর্থরাই এগিয়ে যাবার জন্য ফেভারিট বলে মনে করেন হ্যাজার্ড। তিনি বলেন, ‘আমরাই আসলে ফেভারিট। তবে দলক শীর্ষ ফেভারিট বলছিনা। অন্য দেশগুলোরও যথেষ্ঠ অভিজ্ঞতা রয়েছে।’