ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ফাজিল অনার্স প্রথম ও দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফল প্রকাশ

952

ঢাকা, ১০ জুন ২০১৮ (বাসস) : ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ফাজিল অনার্স প্রথম ও দ্বিতীয় বর্ষ পরীক্ষা-২০১৭ এর ফলাফল প্রকাশ করা হয়েছে।
আজ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়, আজ দুপুরে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ অনার্স প্রথম বর্ষ ও দ্বিতীয় বর্ষ পরীক্ষা-২০১৭ এর ফলাফল ঘোষণা করেন।
তিনি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে সকলকে স্ব-স্ব ক্ষেত্রে মেধা ও যোগ্যতার মাধ্যমে বিশ্ববিদ্যালয় তথা দেশের ভাবমূর্তি উজ্জ¦ল করার জন্য আহ্বান জানান।
ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে সারা দেশের ফাজিল অনার্স প্রথম বর্ষ পরীক্ষায় ১৮৯৮ জন এবং দ্বিতীয় বর্ষ ৭৮৭ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেন।
পরীক্ষায় উত্তীর্ণ হয় প্রথম বর্ষ ১৮২৬ জন এবং দ্বিতীয় বর্ষ ৭৬৯ জন। শতকরা পাসের হার প্রথম বর্ষ ৯৬.২১% ও দ্বিতীয় বর্ষ ৯৭.৭১%।
পরীক্ষার ফলাফল ঘোষনার সময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এস. এম. এহসান কবীর, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), মো. রোশন খান, পরিদর্শক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ ইলিয়াছ ছিদ্দীকী, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মো. রেজাউল করিম প্রমুখ।
ফাজিল অনার্স প্রথম বর্ষ পরীক্ষা গত বছরের ১১ ডিসেম্বর শুরু হয়ে ২৪ জানুয়ারি ২০১৮ ইং শেষ হয় এবং ফাজিল দ্বিতীয় বর্ষ পরীক্ষা গত বছরের ১২ ডিসেম্বর শুরু হয়ে ২৫ জানুয়ারি, ২০১৮ শেষ হয়।
পরীক্ষা ফলাফল সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iau.edu.bd এ পাওয়া যাবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।