বাসস দেশ-৩৪ : রাজধানীর গুলশানে স্ক্র্যাপ মেটাল ভাস্কর্য প্রদর্শনী শুরু

277

বাসস দেশ-৩৪
ভাস্কর্য- প্রদর্শনী- উদ্বোধন
রাজধানীর গুলশানে স্ক্র্যাপ মেটাল ভাস্কর্য প্রদর্শনী শুরু
ঢাকা, ২০ এপ্রিল, ২০১৯ (বাসস) : রাজধানীর গুলশান সোসাইটি লেকপার্কে ১৫ দিনব্যাপী এক স্ক্র্যাপ মেটাল ভাস্কর্য প্রদর্শনী শনিবার শুরু হয়েছে।
গুলশান সোসাইটি ও সিআরপির যৌথ উদ্যোগে আজ শনিবার বিকালে রাজধানীর গুলশান-২, লেক পার্কে ‘ডুয়েটস ইন মেটাল অ্যান্ড ওয়াটার-(জল ইস্পাতের ঐক্যতান)- শীর্ষক এই প্রদর্শনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. গওহর রিজভী। প্রদর্শনীতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারসন ডিকসন। সভাপতিত্ব করেন গুলশান সোসাইটির প্রেসিডেন্ট শাখাওয়াত আবু খায়ের মোহাম্মদ। স্বাগত বক্তব্য দেন গুলশান সোসাইটির সেক্রেটারী জেনারেল ব্যারিস্টার শুক্লা সারওয়াত সিরাজ।
এ সময় সিআরপিতে চিকিৎসারত পক্ষাঘাতগ্রস্ত রোগীদের উদ্দেশ্যে ড. গওহর রিজভী বলেন, ‘আমি ৪০ বছর শিক্ষকতা করে দেখেছি প্রতিবন্ধীরাও সুযোগ পেলে নিজেদের মেধার বিকাশ করতে পারেন। প্রতিবন্ধীদের মেধা বিকাশের সুযোগ দেয়া আমাদের সমাজের দায়িত্ব¡। আমরা যদি তাদের জন্য আরও কাজ করি, প্রতিবন্ধীদের জন্য আরো স্কুল-কলেজ করি তারা আমাদের সমাজ গঠনে অনবদ্য ভূমিকা রাখবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারসন ডিকসন বলেন, নিজের সৃজনশীলতাকে কাজে লাগিয়ে আরহাম ফেলে দেয়া ধাতুর টুকরো থেকে ভাস্কর্য তৈরি করে সুবিধাবঞ্চিত প্রতিবন্ধীদের জন্য যে কাজ করছে তা প্রশংসার দাবিদার। এ উদ্যোগ প্রতিবন্ধীদের সহায়তা করবে বলে আশাবাদ ব্যক্ত করেন ব্রিটিশ হাইকমিশনার।
প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ৭টা পর্যন্ত সবার জন্য এ মেলা উন্মুক্ত থাকবে। প্রদর্শনীতে বিক্রি হওয়া ভাস্কর্যের টাকা সিআরপিতে দান করা হবে।
বাসস/সবি/এমএআর/২০৫২/-জেজেড