বাসস দেশ-২০ : বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল : গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী

302

বাসস দেশ-২০
গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী- সেতু উদ্বোধন
বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল : গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী
পিরোজপুর, ১৯ এপ্রিল, ২০১৯ (বাসস) : গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেছেন, বাংলাদেশ এখন হচ্ছে উন্নয়নের রোল মডেল। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক উন্নতি এবং ব্যাপক উন্নয়ন কর্মকান্ড অবাক বিস্ময়ে তাকিয়ে দেখছেন তাবৎ পৃথিবীর নেতৃবৃন্দ।
আজ বিকেলে পিরোজপুরের নাজিরপুর উপজেলার কালিগঙ্গা নদীর উপর শেখ হাসিনা সেতুর শুভ উদ্বোধন শেষে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
কালিগঙ্গা নদীর উপর ৩৭ কোটি ২৭ লাখ টাকা ব্যয়ে ৩৬০ মিটার দৈর্ঘ্য ও ১৬ মিটার প্রস্থ শেখ হাসিনা সেতু নির্মাণ করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর।
সমাবেশে অন্যান্যের মধ্যে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন রায় বক্তব্য রাখেন।
এর আগে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী একই উপজেলার পুর্বকাঠালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২ কোটি ৬৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত বিদ্যালয় কাম সাইক্লোন সেল্টার এর ভবন উদ্বোধন করেন। ২০১৬-১৭ অর্থ বছরে শুরু হয়ে এ ভবন নির্মাণ কাজ শেষ হয় চলতি ২০১৮-১৯ অর্থ বছরে। চার তলা ভিত্তির এ ভবনটিতে দুর্যোগকালীন সময়ে বন্যা জলোচ্ছ্বাস এর হাত থেকে জীবন রক্ষা গবাদি পশু, হাস মুরগী সুরক্ষায় দ্বিতলা ও নীচতলা ব্যবহার করা যাবে। এখানে মহিলা, শিশু ও পুরুষদের ভিন্ন ভিন্ন অবস্থান নেওয়ারও ব্যবস্থা রয়েছে।
গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী রেজাউল করিম আজ সকালে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপিকে নিয়ে পিরোজপুর শহরের শেষ প্রান্তে বলেশ্বর নদের ভাঙ্গন রোধে শহর রক্ষা বাধ নির্মাণের বিষয় সিদ্ধান্ত নেন এবং হুলারহাট-কলাখালী-শ্রীরামকাঠী বন্দরের নদীর ভাঙ্গন রোধে পানি সম্পদ প্রতিমন্ত্রীকে নিয়ে ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন।
মন্ত্রী আজ সন্ধ্যায় পিরোজপুরের শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাংলাদেশ কৃষক লীগ পিরোজপুর জেলা শাখার প্রতিষ্ঠা বার্ষিকী উপলেক্ষে আয়োজিত এক আলোচনা সভায় বক্তব্য রাখেন।
বাসস/সংবাদদাতা/এমএআর/২০২০/কেজিএ