প্রশ্নপত্রে পর্নোতারকার নাম ছাপার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে : শিক্ষামন্ত্রী

401

ঢাকা, ১৯ এপ্রিল ২০১৯ (বাসস) : রাজধানীর একটি স্কুলের প্রশ্নপত্রে পর্নোতারকার নাম ছাপার বিষয়টি সরকারের পক্ষ থেকে খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি।
তিনি বলেন, বিষয়টি অনাকাক্সিক্ষত। এ ব্যাপারে সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
মন্ত্রী আজ সকালে নগরীর মহাখালীর তিতুমীর কলেজে ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের এ কথা জানান।
এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো: সোহরাব হোসাইন, এনটিআরসিএ’র চেয়ারম্যান এস এম আশফাক হুসেন প্রমুখ।
এবারের এ নিবন্ধন পরীক্ষায় সারা দেশে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৮ লাখ ৭৬ হাজার ৩৩ জন। এর মধ্যে কলেজ পর্যায়ে ৩লাখ ২১ হাজার ১৮৬ জন এবং নি¤œ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ৪লাখ ৮২ হাজার ২২৫ জন।
স্কুল পর্যায়ে (এবতেদায়ি মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে) ৫৬ হাজার ৬২২ জন। ১৪তম নিবন্ধন পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৯ লাখ ২৩ হাজার ৫৫৪ জন।
সম্প্রতি রাজধানীর একটি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির বাংলা প্রথম পত্রে দুটি প্রশ্নের সম্ভাব্য উত্তরে দুই পর্নোতারকার নাম ছাপানো হয়।