বাসস দেশ-৩৬ : ডিএনসিসির অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের অর্থ প্রদান

323

বাসস দেশ-৩৬
ডিএনসিসি-টাকা প্রদান
ডিএনসিসির অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের অর্থ প্রদান
ঢাকা, ১৭ এপ্রিল, ২০১৯ (বাসস) : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) কাঁচাবাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে প্রদান করা হয়েছে।
আজ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান রাজধানীর গুলশানের ডিএনসিসি কাঁচাবাজারে উপস্থিত থেকে ব্যবসায়ী ও দোকানদারদের নগদ টাকা তুলে দেন।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক আবু সৈয়দ মোহাম্মদ হাশিম এ সময় উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী ভবিষ্যতে এ ধরণের অগ্নিকান্ড যাতে না ঘটে সে লক্ষ্যে সকলকে সচেতন হওয়ার আহবান জানিয়ে বলেন, গত ৩০ মার্চের অগ্নিকান্ডে এই কাঁচাবাজারের ব্যবসায়ীদের যে ক্ষতি হয়েছে তা অপুরনীয়। বর্তমান সরকার মানবিক সহায়তা হিসেবে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রত্যেককে ১০ হাজার করে টাকা দিয়ে তাদের পাশে দাঁড়িয়েছে মাত্র যেকোন দুর্যোগে সরকার জনসাধারনের পাশে রয়েছে।
উল্লেখ্য, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত দোকানের ৬৬৯ জন কর্মচারীদের প্রত্যেকে ইতোপূর্বে মানবিক সহায়তা হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ৩০ কেজি করে চাল প্রদান করা হয়েছে।
বাসস/সবি/এসএস/১৯৫৫/কেজিএ