বাসস দেশ-৩৭ : পুলিশ সদস্যদের দায়িত্ব পালনে কোন ধরনের গাফিলতি সহ্য করা হবে না : আইজিপি

325

বাসস দেশ-৩৭
আইজিপি-পুরস্কার বিতরণ
পুলিশ সদস্যদের দায়িত্ব পালনে কোন ধরনের গাফিলতি সহ্য করা হবে না : আইজিপি
দিনাজপুর, ১০ এপ্রিল, ২০১৯ (বাসস) : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, আইনের সেবক হিসেবে পুলিশ সদস্যদের দায়িত্ব পালনে কোন ধরনের গাফিলতি সহ্য করা হবে না।
তিনি বলেন, যদি এর কোন ব্যত্যয় ঘটে তবে অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
আজ বুধবার সন্ধ্যায় দিনাজপুর পুলিশ লাইনস মাঠে জেলা পুলিশ আয়োজিত ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
আইজিপি বলেন, পুলিশ আইনের সেবক। মহান স্বাধীনতা যুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে যদি এ দেশের বাঙ্গালীরা ঐক্যবদ্ধ হয়ে স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করে এদেশ স্বাধীন না করতো তবে আমরা আজও পরাধীন থাকতাম। স্বাধীন দেশে কোন নাগরিক যাতে পুলিশের কাছে গিয়ে আইনের সেবা থেকে বঞ্চিত না হয়, সেজন্য প্রত্যেক পুলিশ সদস্যকে তার নিজ দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করতে হবে।
পুলিশ সদস্যদের বেতন ভাতা ও রেশন পর্যাপ্ত পরিমাণে সরকার প্রদান করেছে উল্লেখ করে পুলিশ প্রধান বলেন, সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করলে সংশ্লিষ্ট পুলিশ সদস্যকে পুরস্কৃত করা হবে।
দিনাজপুরের পুলিশ সুপার (এসপি) সৈয়দ আবু সায়েমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য।
অনুষ্ঠানটি পরিচালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ। এতে রংপুর বিভাগীয় কমিশনার জয়নুল বারী, দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আয়েজউদ্দীনসহ পুলিশের অন্যান্য কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিত্ব ও পেশাজীবী গণ্য উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। রাতে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বাসস/সংবাদদাতা/এমএমবি/২১২৫/কেজিএ