জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বানিয়ে ইতিহাস বিকৃতির অপচেষ্টা করেছে বিএনপি : হানিফ

374

বগুড়া, ১০ এপ্রিল, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বানিয়ে দেশের ইতিহাসকে বিকৃত করার চেষ্টা করা হয়েছিল।
তিনি বলেন, ১৯৭১ সালের ২৩ মার্চ যখন বগুড়ায় স্বাধীনতার পতাকা উত্তোলন করা হয়েছিল তখন জিয়াউর রহমান চট্টগ্রামে পাকিস্তানের অস্ত্র খালাসে ব্যস্ত ছিলেন।
আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র হানিফ বলেন, মহান স্বাধীনতার ইতিহাস নিয়ে মিথ্যাচার করার কারণেই বিএনপি ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে।
হানিফ আজ বিকেলে জেলা শহরের জিলা স্কুল মাঠে বগুড়া জেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি মমতাজ উদ্দিন স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
তিনি বলেন, জিয়াউর রহমান নিজেকে মুক্তিযোদ্ধা দাবী করলে তিনি কিভাবে কুখ্যাত রাজাকার শাহ আজিজকে প্রধানমন্ত্রী এবং যুদ্ধাপরাধী আব্দুল আলিমকে মন্ত্রী বানিয়ে সরকার গঠন করেছিলেন?
তিনি বলেন, তিনি জামায়াতে ইসলামকে এ দেশে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিলন। এরপর খালেদা জিয়া আলী আহসান মোহাম্মদ মুজাহীদ, মতিউর রহমান নিজামীদের মন্ত্রীসভায় স্থান করে দিয়ে বাংলাদেশকে কলঙ্কিত করেছেন। মুক্তিযোদ্ধাদের অপমান করেছেন।
হানিফ বলেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে নিষিদ্ধ করেছিলেন। প্রকৃত পক্ষে জিয়া পাকিস্তানের এজেন্ট হিসেবেই মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেছিলেন।
তিনি বলেন, যারা জামায়াত করে তারা স্বাধীন বাংলাদেশকে বিশ্বাস করে না, তারা পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। তারা বাংলাদেশে বাস করে বাংলাদেশের বিরুদ্ধেই ষড়যন্ত্র করছে।
তিনি বলেন, এদেশে জামায়াতের রাজনীতি করার কোন অধিকার নাই। বিএনপি সন্ত্রাসী ও দুর্নীতিবাজ দল হিসেবে চিহ্নিত হয়েছে। পাকিস্তানের আদর্শে অনুপ্রাণিত হয়ে তারা বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়। হানিফ বলেন, বগুড়াকে আমরা আওয়ামী লীগের এমন এক শক্ত ঘাটিতে পরিণত করবো, যা দিয়ে আমরা বিএনপি-জামায়াতের অশুভ শক্তিকে উৎপাটন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাব।
জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডা. মকবুল হোসেনের সভাপতিত্বে এ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এ্যাড. জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, আব্দুল মান্নান এমপি, প্রয়াত মমতাজ উদ্দিনের ছেলে বগুড়া চেম্বার সভাপতি মাসুদুর রহমান মিলন ও হাবিবুর রহমান এমপি।