মুক্তিযুদ্ধের চেতনার রাজনীতি প্রতিষ্ঠিত করতে চাই : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

367

ঢাকা, ৫ এপ্রিল, ২০১৯ (বাসস) : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম মানুষের সেবায় রাজনীতি করার ওপর গুরুত্ব আরোপ করেছেন।
তিনি বলেন, ‘আমরা বাংলাদেশে মুক্তিযুদ্ধের চেতনার রাজনীতি প্রতিষ্ঠিত করতে চাই। ক্ষমতায় থাকবে মুক্তিযুদ্ধের দল, ক্ষমতার বাইরে বিরোধী দলেও থাকবে মুক্তিযুদ্ধের চেতনার দল। আমাদের পরিষ্কার কথা, জীবনকে উৎসর্গ করতে হবে মানুষের কল্যাণে, মানুষের সেবায়- সেটাই হবে রাজনীতি।’
শ.ম. রেজাউল করিম বাংলাদেশ কংগ্রেসের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘আদর্শ রাষ্ট্র ও সমাজ গঠনে রাজনৈতিক দলসমূহের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, ‘আমি রাজনৈতিক নেতা হয়েছি, মন্ত্রী হয়েছি। আমার যদি টার্গেট থাকে বিত্ত-বৈভব অর্জন করে আমি রাজনীতি করবো-সেটা রাজনীতি হতে পারেনা। এ রাজনীতি থেকে বেরিয়ে আসার চলমান প্রক্রিয়ায় দেশবাসীকে শামিল হতে তিনি আহ্বান জানান।’
গণপূর্ত মন্ত্রী বলেন, তার কাছে বাংলাদেশ হচ্ছে ৩০ লাখ শহীদের রক্তের বাংলাদেশ, অসম্প্রাদায়িক রাজনীতির বাংলাদেশ।
তিনি বলেন,বর্তমান সরকার উন্নয়নের রাজনীতিতে একটা জায়গায় দাঁড়ানোর প্রাণান্তকর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। সামাজিক সূচকে, অর্থনৈতিক সূচকে বাংলাদেশ এখন অনেক দূর এগিয়ে গেছে।
বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান এ্যাডভোকেট কাজী রেজাউল হোসেনের সভাপতিত্বে এ আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন ও অধ্যাপক আবুল কাসেম ফজলুল হক।