বাসস দেশ-২৮ : তৃণমূলে উন্নয়ন খবর পৌঁছতে কমিউনিটি রেডিও’র কার্যক্রম সম্প্রসারণের পরামর্শ

322

বাসস দেশ-২৮
কমিটি-তথ্য
তৃণমূলে উন্নয়ন খবর পৌঁছতে কমিউনিটি রেডিও’র কার্যক্রম সম্প্রসারণের পরামর্শ
ঢাকা, ৪ এপ্রিল, ২০১৯ (বাসস) : তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির প্রথম সভায় কমিউনিটি রেডিও’র কার্যক্রম সম্প্রসারণ করে তৃণমূলে শ্রোতা তৈরি ও উন্নয়ন খবর পৌঁছতে ইতিবাচক পদক্ষেপ নিতে মন্ত্রণালয়কে পরামর্শ দেন বক্তারা।
কমিটির সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় কমিউনিটি রেডিও যাতে বিজ্ঞাপন প্রচার করতে পারে সে বিষয়ে দ্রুত পদক্ষেপ নিতে মন্ত্রণালয়কে তারা এ পরামর্শ হয়।
সভায় কমিটির সদস্য তথ্য মন্ত্রী মোহাম্মদ হাছান মাহমুদ, গোলাম মোহাম্মদ কাদের, মুহাম্মদ শফিকুর রহমান, সাইমুম সরওয়ার কমল, আকবর হোসেন পাঠান (ফারুক), মোহাম্মদ এবাদুল করিম এবং খ. মমতা হেনা লাভলী অংশ গ্রহণ করেন।
সভায় বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট (সংশোধন) বিল, ২০১৯ সম্পর্কে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়।
বিলটির আরো যাচাই-বাছাই ও পরীক্ষা-নিরীক্ষার জন্য কমিটির সদস্য গোলাম মোহাম্মদ কাদেরকে আহ্বায়ক করে ৩ সদস্য বিশিষ্ট সাব-কমিটি গঠন করা হয়। কমিটির অপর ২ সদস্য হলেন, মুহাম্মদ শফিকুর রহমান এবং আকবর হোসেন পাঠান (ফারুক)।
সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে সরকার ঘোষিত ‘মুজিব বর্ষ’ পালন করতে তথ্য মন্ত্রণালয় ও এর অধীন অধিদপ্তরসমূহ কি পরিকল্পনা গ্রহণ করতে যাচ্ছে সে বিষয়ে কমিটিকে অবহিত করে কর্ম পরিকল্পনা চূড়ান্ত করার পরামর্শ দেয়া হয় ।
সভায় তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক, বিটিভি ও বাংলাদেশ বেতারের মহাপরিচালক, সংশ্লিষ্ট অধিদপ্তরসমূহের প্রধান এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৯৩০/-জেজেড