বাসস ক্রীড়া-১১ : পয়েন্ট টেবিলের শেষ দুই দলের লড়াইয়ে জিতলো খেলাঘর

301

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-প্রিমিয়ার লিগ
পয়েন্ট টেবিলের শেষ দুই দলের লড়াইয়ে জিতলো খেলাঘর
ফতুল্লা, ৪ এপ্রিল ২০১৯ (বাসস) : ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে বর্তমানে পয়েন্ট টেবিলের শেষ দুই দল খেলাঘর সমাজ কল্যাণ সমিতি ও উত্তরা স্পোটিং ক্লাব। এই দু’টি দল আজ নিজেদের ম্যাচে মুখোমুখি হয়েছিলো। এমন লড়াইয়ে জয় পেয়েছে খেলাঘর। ৩৯ রানে খেলাঘর হারিয়েছে উত্তরাকে। এ ম্যাচের আগে খেলাঘরের উপরে ছিলো উত্তরা। তবে এ ম্যাচ জিতে রান রেটে এগিয়ে উত্তরার উপরে এখন খেলাঘর। ৯ খেলায় ২ জয় ও ৭ হারে ৪ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে টেবিলের ১১তম স্থানে খেলাঘর। সমানসংখ্যক ম্যাচে ২ জয় ও ৭ হারে ৪ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে টেবিলের তলানিতে, অর্থাৎ ১২তম স্থানে উত্তরা।
ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং বেছে নেয় উত্তরা। ব্যাট হাতে ৯৮ রানের শুরু দলকে এনে দেন খেলাঘরের দুই ওপেনার রবিউল ইসলাম রবি ও শাহরিয়ার কমল। রবি ৩৮ রানে থামলেও ৫৬ রান করেন কমল।
এরপর মাহিদুল ইসলাম অঙ্কনের অপরাজিত ৭৭ রান, অধিনায়ক অমিত মজুমদারের ৪১ ও মঈনুল ইসলামের অপরাজিত ২৩ রানের সুবাদে ৫০ ওভারে ৪ উইকেটে ২৫৭ রানের সংগ্রহ পায় খেলাঘর। উত্তরার শেখ হুমায়ুন ও মোহিমেনুল খান ২টি করে উইকেট নেন।
২৫৮ রানের জয়ের লক্ষ্যে ৪৯ রানে ৪ উইকেট হারিয়ে বসে উত্তরা। তবে হাল ছেড়ে দেননি চার নম্বরে নামা মোহিমেনুল খান। মিডল ও লোয়ার-অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে লড়াই করতে থাকেন তিনি। কিন্তু তার সেই লড়াই বৃথা যায়। কারণ অন্যান্য ব্যাটসম্যানরা যোগ্য সঙ্গ দিতে পারেননি মোহিমেনুলকে। ৬টি চারে ১২৭ বলে ৯৩ রান করেও দলের হার এড়াতে পারেননি মোহিমেনুল। খেলাঘরের রবিউল হক-রবি ও তানভির ইসলাম ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন খেলাঘরের অঙ্কন।
বাসস/এএসজি/এএমটি/১৯১৫/স্বব