বাসস বাজেট-৫৭ : জাসদের বাজেট প্রতিক্রিয়া

681

বাসস বাজেট-৫৭
জাসদ-বাজেট প্রতিক্রিয়া
জাসদের বাজেট প্রতিক্রিয়া
ঢাকা, ৭ জুন, ২০১৮ (বাসস) : জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি এবং সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি এক বিবৃতিতে আজ জাতীয় সংসদের অর্থমন্ত্রীর উত্থাপিত ২০১৮-১৯ অর্থবছরের বাজেটকে স্বাগত জানিয়ে বাজেটে সামাজিক নিরাপত্তা-খাদ্য নিরাপত্তা-জ্বালানি নিরাপত্তা রক্ষার ধারাবাহিকতা বজায় রাখার জন্য অর্থমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন।
বিবৃতিতে তারা বলেন, ভৌত অবকাঠামো, বিদ্যুৎ ও জ্বালানি খাতে বরাদ্দ বৃদ্ধি দেশের অর্থনীতির পায়ের নীচের মাটিকে শক্তিশালী করবে।
তারা বলেন, বাজেটে দেশীয় শিল্প খাতের সুরক্ষার জন্য যে প্রস্তাব দেয়া হয়েছে তা প্রশংসনীয়। তারা বলেন, যারা বাজেট বাস্তবায়নে ৯০ ভাগ সাফল্যকে ছোট করে দেখে ১০ ভাগ অপূর্ণতাকে বড় করে দেখেন তারা হীনমন্যতায় ভুগছেন। বাজেটের বড় আকার দেখে ঈর্ষার কিছু নেই। বড় আকারের বাজেট জাতীয় অর্থনৈতিক সক্ষমতারই পরিচায়ক।
জাসদ নেতৃদ্বয় রাজস্ব আহরণ লক্ষ্যমাত্রা অর্জন করার জন্য রাজস্ব ও কর আদায় প্রক্রিয়ায় সুশাসন নিশ্চিত করার প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আহ্বান জানান।
জাসদ নেতৃবৃন্দ বলেন, মোবাইল ফোন আজ সাধারণ মানুষের যোগাযোগ ও তথ্য জানার সবচেয়ে বড় হাতিয়ার। তারা মোবাইল ফোনের ওপর শুল্ক বাড়ানোর প্রস্তাব প্রত্যাহার করার আহ্বান জানান।
বাসস/সবি/এবিএইচ/আহা/২১৩০/-এইচএন