বাসস দেশ-২৮ : সংসদ নির্বাচনে পরাজয়ের পর বিএনপি মুসলিম লীগের চেয়েও খারাপ অবস্থায় চলে গেছে : হানিফ

282

বাসস দেশ-২৮
হানিফ-বিএনপি-মুসলিম লীগ
সংসদ নির্বাচনে পরাজয়ের পর বিএনপি মুসলিম লীগের চেয়েও খারাপ অবস্থায় চলে গেছে : হানিফ
ঢাকা, ২ এপ্রিল, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শোচনীয়ভাবে পরাজয়ের পর বিএনপি মুসলিম লীগের চেয়েও খারাপ অবস্থায় চলে গেছে। তিনি বলেন, ‘দেশে স্বাধীন গণমাধ্যম না থাকলে তাদের অস্তিত্ব টেরই পাওয়া যেত না। প্রতিদিন তারা মিডিয়ার মাধ্যমে নির্লজ্জ মিথ্যাচারের করে নিজেদের অস্তিত্ব ধরে রাখছে।’
মাহবুব-উল আলম হানিফ আজ বিকেলে রাজধানীর মোহাম্মদপুরের শহীদ পার্ক সংলগ্ন টাউন হল বাজারে মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের উদ্যোগে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান এমপিকে দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি আসাদুজ্জামান খান কামাল এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি আসলামুল হক এমপি এবং শেখ বজলুর রহমান।
মাহবুব-উল আলম হানিফ বলেন, বিএনপির নেতারা প্রতিদিন দেশে গণতন্ত্র নেই বলে মিথ্যাচার করছেন। গণতন্ত্র না থাকলে, কথা বলার অধিকার না থাকলে, বাক স্বাধীনতা না থাকলে বিএনপির নেতারা কিভাবে প্রতিদিন নির্লজ্জভাবে মিথ্যাচার করে যাচ্ছেন? বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া আজ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে সন্তুষ্ট চিত্তে চিকিৎসা গ্রহণ করেছেন উল্লেখ করে তিনি বলেন, বিএনপির নেতারাই তাদের নেত্রীর সুচিকিৎসা চান না। আর নির্দোষ প্রমান হয়ে বেগম জিয়া মুক্তি পান, সেটাও তারা চান না। তিনি বলেন, বেগম খালেদা জিয়ার অসুস্থ্যতা নিয়ে বিএনপির বড় বড় নেতারা রাজনীতি করছেন। যা দেশের রাজনীতির জন্য অত্যন্ত দুঃখজনক।
ভুল রাজনীতির পথ পরিহার করে সংসদে এসে কথা বলার জন্য বিএনপির নেতাদের প্রতি আহ্বান জানিয়ে হানিফ বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর সংসদে যোগদান করেছেন। আজ গণফোরাম থেকে নির্বাচিত সংসদ সদস্য মোকাব্বির খান শপথ গ্রহণ করেছেন।
বিএনপি থেকে নির্বাচিত সংসদ সদস্যদেরও সংসদে এসে জনগণের জন্য কথা বলা উচিত। তা না হলে যারা তাদের নির্বাচিত করেছেন তাদের সঙ্গে প্রতারণা করার শামিল হবে।
আসাদুজ্জামান খান কামাল বলেন, দেশের উন্নয়নের সবচেয়ে বড় বাধা হলো মাদক ও জঙ্গীবাদ। মাদক প্রতিরোধে প্রচলিত আইনের পরিবর্তন আনা হয়েছে। তিনি বলেন, তরুণ প্রজন্মকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে হলে এখনই সকলকে মাদক ও জঙ্গীবাদের বিরুদ্ধে সচেতন হতে হবে।
বাসস/এএসজি/এমএএস/১৯৩৫/কেএমকে