বাসস ক্রীড়া-১১ : আগামী মৌসুমে কোর্তোয়া ও নাভাস নিয়ে কোন বিতর্ক হবে না : জিদান

278

বাসস ক্রীড়া-১১
ফুটবল-স্পেন-রিয়াল-জিদান
আগামী মৌসুমে কোর্তোয়া ও নাভাস নিয়ে কোন বিতর্ক হবে না : জিদান
মাদ্রিদ, ২ এপ্রিল ২০১৯ (বাসস/এএফপি) : এই মৌসুমেই থিবুত কোর্তোয়া অথবা কেইলর নাভাসকে বিক্রি করে দিতে পারে রিয়াল মাদ্রিদ। প্রধান কোচ জিদানের একটি মন্তব্যে এমনটি ধারনা করা হচ্ছে। আজ তিনি বলেছেন, আগামী মৌসুম থেকে ক্লাবে সুনির্দিস্ট একজন প্রথম পছন্দের গোলরক্ষক থাকবে।
গত শনিবার হুয়েস্কার বিপক্ষে ম্যাচে এই দুইজনের একজনকেও মাঠে না নামানোর ব্যাখাও দিয়েছেন জিদান। ওই ম্যাচে গোলবার সামলানোর দায়িত্ব দেয়া হয়েছে তার ২০ বছর বয়সী পুত্র লুকা জিদানকে। এর ফলে স্প্যানিশ জায়ান্ট দলের হয়ে দ্বিতীয় ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন তিনি।
গত গ্রীস্মে চেলসি থেকে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন কোর্তোয়া। অথচ রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন শিরোপা এনে দেয়ায় নাভাস পেয়েছিলেন উয়েফা সেরা গোলরক্ষকের পুরস্কার। এরপর ক্লাবের তৎকালীন অস্থায়ী কোচ সান্তিয়াগো সোলারি তার আস্থা রাখতে থাকেন কোর্তোয়ার উপর। কিন্তু দ্বিতীয়বারের মত রিয়ালের প্রধান কোচের দায়িত্বে ফিরে গত মাসে জিদান সেল্টা ভিগোর বিপক্ষে তার প্রথম ম্যাচেই মাঠে নামিয়েছেন পছন্দের গোলরক্ষক নাভাসকে।
আজ এক সংবাদ সম্মেলনে জিদান বলেন, ‘এই মুহূর্তে আমাদের ক্লাবে তিনজন গোলরক্ষক রয়েছে। তাদের নিয়েই এই মৌসুম শেষ করতে যাচ্ছি আমরা। তবে আমি আপনাদের এই নিশ্চয়তা দিচ্ছি, পরবর্তী মৌসুমে গোলরক্ষক নিয়ে কোন বিতর্ক হবে না। এটি আমি আপনাদেরকে একেবারেই পরিষ্কার ভাষায় বলে দিচ্ছি।’
বেলজিয়ামের হয়ে আন্তর্জাতিক ম্যাচে কোর্তোয়া অন্তর্ভুক্ত হবার পর বিষ্ময়করভাবে রিয়ালে পদোন্নতি পেয়ে যান লুকা জিদান। অপরদিকে কোস্টারিকার হয়ে আন্তর্জাতিক দায়িত্ব থেকে ফেরার পর একবার মাত্র অনুশীলনে নেমেছেন নাভাস।
জিদানের ভাষ্যমতে তার খেলোয়াড়ি আমলে মাত্র ছয় বছর বয়সে রিয়ালের একাডেমিতে যোগ দিয়েছিলেন তার পুত্র লুকা। এখন সে মুল দলে জায়াগার জন্য প্রতিদ্বন্দ্বিতা করছে। রিয়াল কোচ বলেন, ‘লুকা তার নিজ মেধার গুনেই এখানে রয়েছে। ১৬ বছর ধরেই সে এখানে আছে। মানুষ যদি মনে করে ব্যক্তিগত সম্পর্কের কারণে তার অন্তর্ভুক্তি। তাহলে আমি সেটিকে পরোয়া করি না।’
বাসস/এএফপি/এমএইচসি/১৯৩০/মোজা/স্বব