বাসস ক্রীড়া-৯ : চার ম্যাচ পর জিতলো গাজী

281

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-প্রিমিয়ার লিগ
চার ম্যাচ পর জিতলো গাজী
ঢাকা, ২ এপ্রিল ২০১৯ (বাসস) : টানা চার ম্যাচ হারের পর ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে জয়ের মুখ দেখলো গাজী গ্রুপ ক্রিকেটার্স। আজ অষ্টম রাউন্ডের ম্যাচে বৃষ্টি আইনে গাজী গ্রুপ ৪৯ রানে হারায় উত্তরা স্পোটিং ক্লাবকে। এই জয়ে ৮ খেলায় ৩ জয় ও ৫ হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টম স্থানে থাকলো গাজী। অন্যদিকে, সমানসংখ্যক ম্যাচে ২ জয় ও ৬ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের এগারতম স্থানে উত্তরা। আগের ম্যাচেই মোহামেডান স্পোটিং ক্লাবকে ৭ উইকেটে হারিয়ে বড় চমক দেখিয়েছিলো নবাগত উত্তরা।
মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং-এর সিদ্বান্ত নেয় উত্তরা। ব্যাট হাতে নেমে ভালো শুরু পায় গাজী গ্রুপ। দুই ওপেনার মাইশুকুর রহমান ও মেহেদি হাসান ৮১ রানের সূচনা এনে দেন। দু’জনই ধীর গতিতে খেলে একই স্কোর অর্থাৎ ৪৪ রানে থামেন।
দুই ওপেনার ফিরে গেলে এক প্রান্ত আগলে হাফ-সেঞ্চুরির দেখা পান শামসুর রহমান। কিন্তু পরের দিকের ব্যাটসম্যানরা তাকে সহায়তা করতে পারেননি। শেষ পর্যন্ত ৯ উইকেটে ২৩৫ রান করে গাজী গ্রুপ। ৫টি চারে ৫৫ বলে ৫১ রান করেন শামসুর। উত্তরার আব্দুর রশিদ ৩টি উইকেট নেন।
এরপর জয়ের জন্য ২৩৬ রানের টার্গেট পেয়ে প্রথম ৪ ওভারে বিনা উইকেটে ৪১ রান তুলে ফেলে উত্তরা। এরপরই বৃষ্টি নামে। ফলে জয়ের জন্য ৩৩ ওভারে ১৮৮ রানের নয়া টার্গেট পায় উত্তরা। সেই টার্গেটে ছুটতে গিয়ে ৩১ ওভারে ১৩৮ রানেই গুটিয়ে যায় উত্তরা। ইনিংসের শুরুতে মারমুখী মেজাজে ব্যাট করে মাত্র ২৯ বলে সর্বোচ্চ ৫০ রান করেন ওপেনার আনিসুল ইসলাম ইমন। তার ইনিংসে ৪টি চার ও ৫টি ছক্কা ছিলো। ডান-হাতি অফ-স্পিনার সঞ্জিত সাহা ২০ রানে ৪ উইকেট নিয়ে গাজীর জয়ে বড় অবদান রাখেন। তবে ম্যাচ সেরা হয়েছেন গাজীর মেহেদি হাসান।
বাসস/এএসজি/এএমটি/১৯২০/মোজা/স্বব