বাসস দেশ-৪১ : দেশকে রাজাকারমুক্ত করতে হবে : এইচটি ইমাম

488

বাসস দেশ-৪১
নারী মুক্তিযুদ্ধ-সম্মাননা
দেশকে রাজাকারমুক্ত করতে হবে : এইচটি ইমাম
ঢাকা, ৩১ মার্চ ২০১৯ (বাসস) : প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এস টি ইমাম বলেছেন, বাংলাদেশকে রাজাকার ও আল-বদর মুক্ত করতে হবে।
তিনি বলেন, জাতি কোন দিন দেশদ্রোহী, মানবতা বিরোধী যুদ্ধ অপরাধীদের ক্ষমা করবে না।
তিনি আজ রাজধানীর বেইলি রোডে মহিলা সমিতি মিলনায়তনে ’৭১ ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত ‘মহান মুক্তিযুদ্ধে অবিস্মরণীয় অবদান এবং মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে’ কাজ করার জন্য ১১ জন বীর নারীকে সম্মাননা প্রদান ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
এস টি ইমাম বলেন, দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। দেশের যতো উন্নয়ন হবে ততই বিভিন্ন জায়গায় ঘাপটি মেরে থাকা রাজাকার ও আল-বদররা চিহ্নিত হবে। এ জন্য স্ব-স্ব অবস্থানে থেকে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
সভায় সভাপতিত্ব করেন ’৭১ ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. খালেদ শওকত আলী। এতে অন্যান্যদের মধ্যে বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অব.) শওকত আলী (সাবেক ডেপুটি স্পিকার) ও মহিলা সংস্থার পরিচালক মমতাজ বেগম প্রমুখ বক্তৃতা করেন।
মাজেদা শওকত, ডা. সারা বানু সূচি ও মুকুল মজুমদার দীপা প্রমুখ নারী মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।
সম্মাননা প্রাপ্ত নারীরা হলেন- মুক্তিযোদ্ধা ড. নীলিমা ইব্রাহিম (মরণোত্তর), মুক্তিযোদ্ধা আসমা নিসার, মিনু হক (বিল্লা), সাহান আরা বেগম, শ্রীমতী আশালতা বৈদ্য, ডা. দীপা ইসলাম, মিনু রানী দাস, হাফেজা বেগম, সুমি বাসু-গী, মুমেলা বেগম ও সালেহা বেগম। তাদেরকে ক্রেস্ট প্রদান করা হয়।
বাসস/এএসজি/এসএস/২১১২/এইচএন