বাসস দেশ-৩৪ : বগুড়ায় প্রায় কোটি টাকার বিক্রয় নিষিদ্ধ সরকারি ওষুধ উদ্ধার

402

বাসস দেশ-৩৪
বগুড়া-ওষুধ উদ্ধার
বগুড়ায় প্রায় কোটি টাকার বিক্রয় নিষিদ্ধ সরকারি ওষুধ উদ্ধার
বগুড়া, ৩১ মার্চ, ২০১৯ (বাসস) : জেলাায় প্রায় কোটি টাকা মূল্যের বিক্রয় নিষিদ্ধ বিভিন্ন ধরনের সরকারি ওষুধ উদ্ধার করেছে পুলিশ। এ সময় অবৈধ ওষুধ সংরক্ষণের দায়ে এক ব্যবসায়িকে গ্রেফতার করা হয়।
রোববার সকালে শহরের মফিজ পাগলা মোড় এলাকা থেকে রবিন ট্রেড ইন্টারন্যাশনাল নামের পাইকারি ওষুধের গুদাম থেকে এই বিপুল পরিমাণ চোরাই সরকারি ওষুধ উদ্ধার করা হয়।
এ ঘটনায় পাইকারি ওষুধের ব্যাবসায়ী ও গুদামের মালিক মিজানুর রহমান রবিনকে (২৬) গ্রেফতার করেছে পুলিশ ।
তিনি জেলার সারিয়াকান্দি উপজেলার চৌকিবাড়ি গ্রামের মো.আবদুর রফিকের পুত্র।
বগুড়া সদর থানার ওসি বদিউজ্জামান জানান, শনিবার দিবাগত রাত ১টার দিকে গোপন সূত্রে খবর পেয়ে সদর থানার এসআই আবু তাহের রবিন ট্রেড ইন্টারন্যাশনালের গুদামের ২য়, ৩য় ও চতুর্থ তলার তিনটি ফ্লোরের দরজায় তালা লাগিয়ে দেয়।
ওষুধ ব্যবসায়ী রবিনকে শনিবার রাত ১২ টার দিকে তার প্রতিষ্ঠানের সামনে থেকে গ্রেফতার করা হয়। পরে আজ রোববার দুপুর ১২টার দিকে সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সাংবাদিকদের উপস্থিতিতে তিনটি ফ্লোরের তালা খুলে বিপুল পরিমাণ বিক্রয় নিষিদ্ধ সরকারি ওষুধ উদ্ধার করা হয়।
দুটি বড় ট্রাকে করে ওষুধগুলো সদর থানায় নেয়া হয়।
এ ঘটনায় ওষুধ ব্যবসায়ী মিজানুর রহমান রবিনের বিরুদ্ধে মামলা হয়েছে।
বগুড়ার জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা . সামির হোসেন মিশু জানান, ওষুধগুলো সরকারি হাসপাতালে সরবরাহের আগে বিক্রি হয়ে থাকতে পারে।
এর মধ্যে এন্টিবায়েটিক সিপ্রোফ্লকসাসিন, (ইনজেকশন ও ট্যাবলেট ফরমেট), সেপট্রিক্সজন, সেফোরোক্সসাইম, ওপিপ্রাজল, ইসমিপ্রাজল, অটোক্লেভ মেশিন, ইসোরাল, কিটোরোলাক ট্রোমেথামিন ইনজেকশন, সেফিক্সিম ক্যাপসুল, লোসেকটিল, অক্সিজেন সিলিন্ডারসহ বিভিন্ন প্রকার ওষুধ রয়েছে।
‘রবিন ট্রেড ইন্টারন্যাসনাল’র মালিক রবিন জানান, দেশের বিভিন্ন মেডিকেল কলেজের ওষুধ সরবরাহ প্রতিষ্ঠানগুলো তার কাছে ওষুধ বিক্রি করেছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৯২৬/-জেজেড