জয়পুরহাটে আবাসন ঋণ প্রদান কর্মসূচির উদ্বোধন

513

জয়পুরহাট, ৩১ মার্চ, ২০১৯ (বাসস) : সমাজের সুবিধা বঞ্চিত ও স্বল্প আয়ের মানুষের স্বপ্নের আবাসস্থল গড়ে তোলার লক্ষ্যে ঋণ সহায়তা প্রদান করছে স্থানীয় বেসরকারি উন্নয়ন সংস্থা ’জাকস ফাউন্ডেশন’। রোববার অফিস ভবনে এক কোটি টাকা আবাসন ঋণ প্রদান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।
‘জাকস ফাউন্ডেশন’ পল্লীকর্ম সহায়ক ফাউন্ডেশনের সহযোগিতায় ঋণ সহায়তা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সংস্থাটি আগামী জুন মাসের মধ্যে অসহায়দের মাথা গোঁজার ঠাঁই হিসেবে স্বপ্নের আবাসস্থল গড়ে তোলার জন্য প্রাথমিকভাবে এক কোটি টাকা ঋণ বিতরণ করবে।
স্বল্প সুদে ৪ লাখ টাকা আবাসন ঋণ পেয়ে আবেগে কেঁদে ফেলেন সদর উপজেলার ভাদসা ইউনিয়নের বড় মাঝি পাড়া গ্রামের জালাল উদ্দিনের স্ত্রী শাহনাজ বেগম। সামান্য জমি নিয়ে দিন মজুরের কাজ করে কোন মতে সংসারের ব্যয় নির্বাহ করলেও ২০ বছর ধরে একটি বাড়ি করার স্বপ্ন লালন করে আসছেন শাহনাজ। জয়পুরহাট সদর, পাঁচবিবি এবং পার্শবর্তী নওগাঁ জেলার বদলগাছী ও ধামইরহাট উপজেলায় তিনটি শাখার মাধ্যমে এক লাখ থেকে ৪ লাখ টাকা পর্যন্ত ওই ঋণ সুবিধা প্রদান করা হবে। জাকস ফাউন্ডেশনে সদস্য স্বল্প আয় ও সুবিধা বঞ্চিত যাদের কমপক্ষে এক থেকে দেড় শতাংশ জমি রয়েছে এমন ব্যক্তিরা ঋণ সহায়তার আওতায় আসবেন।
আবাসন ঋণ বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন জাকস ফাউন্ডেশনের উপ-নির্বাহী পরিচালক মো. আবুল বাশার। এ সময় উপস্থিত ছিলেন উপ-পরিচালক মো. রফিকুল ইসলাম বাদশা, সহকারী পরিচালক ও প্রকল্পের ফোকাল পার্সন মো. খোরশেদ আলম, সহকারী পরিচালক রুহুল আমীন, প্রকল্পের তত্ত্বাবধায়ক সিদ্দিকুল বাশার সোহেল প্রমূখ। পর্যায়ক্রমে আবাসন ঋণ সুবিধার আওতা বাড়ানো হবে বলে জানান প্রকল্পের ফোকাল পার্সন খোরশেদ আলম।
বাসস/সংবাদদাতা/মমআ/১০৪০/-নূসী