ব্রুনাইয়ে বাংলাদেশ হাইকমিশনে স্বাধীনতা দিবস পালিত

3469

ঢাকা, ৩০ মার্চ, ২০১৯ (বাসস) : ব্রুনাইস্থ বাংলাদেশ হাইকমিশনে যথাযোগ্য মর্যাদায় ৪৯তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।
ব্রুনাই দারুসসালামে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার এয়ার ভাইস মার্শাল (অব:) মাহমুদ হোসেন গত ২৬ মার্চ দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করে দিবসের কর্মসূচির উদ্বোধন করেন। প্রবাসী বাংলাদেশীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। পরে দূতাবাসের অভ্যর্থনা কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।
অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের এবং মহান মুক্তিযুদ্ধে সকল শহীদের আত্মার মাগফেরাত এবং দেশের উত্তরোত্তর উন্নয়ন কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।
এছাড়া ২৭ মার্চ সন্ধ্যায় ব্রুনাইয়ের রাজধানী বন্দর সেরী বেগাওয়ানের এ্যাম্পায়ার হোটেলের ইন্দিরা সমুদ্র হলে অভ্যর্থণা অনুষ্ঠানের আয়োজন করে দূতাবাস কর্তৃপক্ষ। অনুষ্ঠানে ব্রুনাইয়ের যুব, ক্রীড়া ও সাংস্কৃতিক মন্ত্রী ইয়াং বারহোরমাট অবসরপ্রাপ্ত মেজর জেনারেল দাতো পাদুকা সেরী হাজি আমিনুদ্দিন ইহসান বিন পেহীন ওড়াং কায়া সাইফুল মুলক দাতো সেরী পাদুকা হাজি আবেদীন উপস্থিত ছিলেন। দুই দেশের জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।
হাইকমিশনার এয়ার ভাইস মার্শাল (অব:) মাহমুদ হোসেন তাঁর শুভেচ্ছা বক্তব্যে বাংলাদেশ ও ব্রুনাইয়ের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারের ওপর গুরুত্বারোপন করেন।
অনুষ্ঠানে ব্রুনাইয়ে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, কুটনীতিক, ব্রুনাইয়ের সরকারি দপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তা, সাংবাদিক, বুদ্ধিজীবী, শিক্ষাবিদ, প্রবাসী বাংলাদেশী ও বিভিন্ন শ্রেণী-পেশার গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গসহ বিপুলসংখ্যক আমন্ত্রিত অতিথি উপস্থিত ছিলেন।
গতকাল শুক্রবার এবং আজ শনিবার পৃথক ২টি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

image_printPrint