বাসস দেশ-৩৪ : পাকিস্তান পন্থীদের রাজনীতির পরাজয় ঘটেছে : হাসানুল হক ইনু এমপি

277

বাসস দেশ-৩৪
অগ্নিঝরা মার্চ-ঘটনাবলী স্মরণ-সভা
পাকিস্তান পন্থীদের রাজনীতির পরাজয় ঘটেছে : হাসানুল হক ইনু এমপি
ঢাকা, ৩০ মার্চ ২০১৯ (বাসস) : জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, মৌলবাদ-সাম্প্রদায়িকতা-বিএনপি-জামাত তথা পাকিস্তান পন্থীদের রাজনীতির পরাজয় ঘটেছে। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির ভুল-বিভ্রান্তি ও অনৈক্যের সুযোগে যেন আবার পাকিস্তান পন্থীরা রাজনীতিতে আর ফিরে না আসে সেই জন্য সবাইকে সতর্ক থাকতে হবে।
আজ বিকেলে রাজধানীর শহীদ কর্নেল তাহের মিলনায়তনে মহান স্বাধীনতা দিবস ও ৭১-এর অগ্নিঝরা মার্চের ঐতিহাসিক বিভিন্ন ঘটনাবলীর স্মরণে এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন
আলোচনা সভায় অতিথি হিসাবে বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, সাম্যবাদী দলের (মা-লে) সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, জাতীয় পার্টি (জে-পি) এর মহাসচিব শেখ শহিদুল ইসলাম, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ড. শাহদাৎ হোসেন, বাসদ (খা) এর আহ্বায়ক রেজাউর রশিদ খান, ন্যাপ (মো) এর সভাপতিমন্ডলির সদস্য আব্দুর রশিদ সরকার প্রমুখ।
হাসানুল হক ইনু বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস ও চেতনা অস্বীকার করার দিন শেষ।স্বাধীনতার সুফল-উন্নয়নের সুফল ঘরে ঘরে পৌঁছাতে হলে দলবাজী-ক্ষমতাবাজী-প্রশাসনের ক্ষমতার অপব্যবহার-দুর্নীতি বন্ধ করে আইনের শাসন-সুশাসন-সমাজতন্ত্রের পথে বাংলাদেশ এগিয়ে নিতে হবে।
বাসস/সবি/এমএআর/২০৪৭/কেকে