ঢাকা, মঙ্গলবার, জানুয়ারী ১৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ঝড়-বৃষ্টির মৌসুমে স্বাস্থ্য ও নিরাপত্তা ঝুঁকিতে ৫ লক্ষাধিক রোহিঙ্গা শিশু : ইউনিসেফ   |   জাতীয় সংসদ : শিগগিরই তিস্তা নদীর পানি বন্টন চুক্তি সম্পাদন : পানি সম্পদ মন্ত্রী * বিচারাধীন মামলা দ্রুত নিষ্পত্তিতে কার্যকর পদক্ষেপ নেয়া হয়েছে : আইনমন্ত্রী * সরকারি শূন্য পদ দ্রুত পূরণের উদ্যোগ নেয়া হয়েছে : জন প্রশাসন মন্ত্রী   |   প্রধানমন্ত্রী : একনেকে ১৪ প্রকল্প অনুমোদন : তিন হাজার বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হবে * আবুল খায়েরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক   |   বিজ্ঞান ও প্রযুক্তি : ঢাকা শহরের ছাদ ব্যবহার করে ১ হাজার মেগাওয়াট সৌরবিদ্যুৎ উৎপাদন সম্ভব : নসরুল হামিদ   |    অর্থনীতি : নওগাঁয় রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ৬ মাসে ৯২ কোটি ৩০ লাখ টাকার ঋণ বিতরণ    |    জাতীয় সংবাদ : ২ বছরের মধ্যে রোহিঙ্গা প্রত্যাবর্তন সম্পন্নে রূপরেখা চূড়ান্ত * ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা : আরো দুই আসামীর পক্ষে যুক্তিতর্ক পেশ * পীরগঞ্জের শীতার্তদের জন্য কম্বল হস্তান্তর করেছেন স্পিকার * জাতীয় চাঁদ দেখা কমিটির সভা আগামীকাল   |   খেলাধুলার সংবাদ : পুলিশ বর্ষসেরা খেলোয়াড় দ্বীন ইসলাম, লতা পারভীন ও আকলিমা *মাঠে খারাপ আচরণের জন্য কোহলিকে জরিমানা   |   শিক্ষা : বাংলাদেশের জন্মের পেছনে ঢাবির অবদান রয়েছে : ঢাবি উপাচার্য   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাটে বোরো ধানের চারা রক্ষা করতে পলিথিনে ঢেকে রাখার পরামর্শ * নীলফামারীতে কৃষক নেমেছে বোরো আবাদের মাঠে : লক্ষ্যমাত্রা ৮৪ হাজার হেক্টর জমি   |   আবহাওয়া : আগামীকাল থেকে দক্ষিণাঞ্চলের শৈতপ্রবাহ কেটে যেতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : ট্রানজিট বিষয়ে সিঙ্গাপুর ও মালয়েশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর * আফগানিস্তানে আইএসের ২১ যোদ্ধা নিহত * জাপানের জলসীমায় ভেসে আসা নৌকা থেকে ৮ জনের লাশ উদ্ধার * লিবিয়ার পশ্চিম উপকূল থেকে অবৈধ ৩৬০ শরণার্থী উদ্ধার   |   

মরহুম মহিউদ্দিন চৌধুরীর বাসায় গেলেন প্রধানমন্ত্রী

চট্টগ্রাম, ২৫ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার বিকালে বিশিষ্ট আওয়ামী লীগ নেতা এবং চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরীর চশমাহিলের বাসভবনে যান।
এর আগে রোববার তিনি বাংলাদেশ নেভাল একাডেমীর ডিরেক্ট এন্ট্রি অফিসার (ডিইও) ১০১৭/বি ব্যাচ ও মিডশিপমেন-২০১৫ এর পাসিং আউট উপলক্ষে প্রেসিডেন্ট প্যারেড-২০১৭ অনুষ্ঠানে যোগদানের জন্য চট্টগ্রামে আসেন।
শেখ হাসিনা কিছু সময় মহিউদ্দিন চৌধুরীর বাসায় অবস্থান করেন এবং তার পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন। তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন।
মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং সাবেক সিটি মেয়র মহিউদ্দিন চৌধুরী ৭৪ বছর বয়সে গত ১৫ ডিসেম্বর নগরীর একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন। তিনি দীর্ঘদিন ধরে হার্ট ও কিডনী সমস্যায় ভুগছিলেন।
গত ১৮ ডিসেম্বর মহিউদ্দিন চৌধুরীর কুলখানীতে পদদলিত হয়ে নিহত ১০ জনের পরিবারের সদস্যরা এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করেন।
তিনি তাদের প্রত্যেকটি পরিবারকে ৫ লাখ টাকা করে অর্থ সহায়তার চেক প্রদান করেন। চেক হস্তান্তরকালে শেখ হাসিনা নিহতদের পরিবারের সদস্যদের জড়িয়ে ধরেন এবং তাদের প্রতি সমবেদনা জানান।
এ সময় অন্যান্যের মধ্যে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন উপস্থিত ছিলেন।