ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ২৪, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : যশোরে জঙ্গি সন্দেহে ঘিরে রাখা বাড়ি থেকে অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার * রোহিঙ্গাদের সহায়তায় আরো ৩ কোটি ইউরোর প্রতিশ্রুতি দিয়েছে ইইউ   |   রাষ্ট্রপতি : শিলা ইসলামের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |   প্রধানমন্ত্রী : ত্রাণ তহবিলে প্রধানমন্ত্রীর অনুদান গ্রহণ * শিলা ইসলামের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক * মন্ত্রিসভায় শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট আইন অনুমোদন   |   বিজ্ঞান ও প্রযুক্তি : নাটোরে ই-সেবা সম্পর্কিত প্রেস ব্রিফিং   |   শিক্ষা : জয়পুরহাটের হাবিবুর বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ কাব শিক্ষক নির্বাচিত   |   খেলাধুলার সংবাদ : পাকিস্তান সফরে যাবে না লংকান কোচ * পন্টিংকে পেছনে ফেললেন কোহলি * ১০ জনের এভারটনকে ৫-২ গোলে উড়িয়ে দিল আর্সেনাল * আবারো চাইনিজ সুপার লীগের শিরোপা জিতলো গুয়াংজু এভারগ্রান্ডে * কেনের দুই গোলে টটেনহ্যামে বিধ্বস্ত লিভারপুল   |    বিভাগীয় সংবাদ : নারায়ণগঞ্জে দেয়াল চাপায় তিন বোন নিহত * জয়পুরহাটে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণে ১ হাজার ১৭৮টি প্রকল্প বাস্তবায়ন *নিষেধাজ্ঞা শেষ : পদ্মা মেঘনায় ইলিশ ধরা শুরু *কচা নদীর ওপর নির্মিত হবে বেকুটিয়া সেতু   |   আবহাওয়া : সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে   |    আন্তর্জাতিক সংবাদ : নাইজেরিয়ায় ত্রয়ী আত্মঘাতী হামলায় ১৩ জন নিহত *জাপানে ঘূর্ণিঝড়ের আঘাতে ২ জনের প্রাণহানি * উত্তর কোরিয়াকে মোকাবেলার দৃঢ় অঙ্গীকার অ্যাবের * আফগান-ন্যাটো যৌথ অভিযানে ৫ জঙ্গি নিহত ও আহত ১৩ * ইয়েমেনে সামরিক ঘাঁটিতে হামলায় ৮ জন নিহত   |    জাতীয় সংবাদ : দেশের প্রতি আস্থা হারাবেন না : জয় * জামায়াত নেতা আজিজসহ ৬ জনের বিরুদ্ধে রায় যে কোন দিন *সৈয়দ আশরাফের সহধর্মিনীর ইন্তেকাল * ৭৫-এর ১৫ আগস্ট ও ২০০৪-এর ২১ আগস্ট হত্যাকান্ড একই সূত্রে গাথা : সৈয়দ রেজাউর   |   

কাতার সফরে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ

ঢাকা, ২০ মে, ২০১৭ (বাসস) : কাতারের প্রধানমন্ত্রী আবদুল্লাহ বিন নাসের বিন খলিফা আল সানি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপসাগরীয় দেশটি সফরের আমন্ত্রণ জানিয়েছেন।
কাতারের পররাষ্ট্রমন্ত্রীর বিশেষ দূত ড. মুতলাক বিন মাজেদ আল কাহতানি বৃহস্পতিবার রাতে গণভবনে শেখ হাসিনার কাছে কাতারের প্রধানমন্ত্রীর এই আমন্ত্রণপত্র পৌঁছে দেন।
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফকালে বলেন, উপসাগরীয় দেশটি সফরে কাতারের প্রধানমন্ত্রীর আমন্ত্রণপত্র বাংলাদেশের প্রধানমন্ত্রীর হাতে তুলে দেয়া হয়েছে।
আমন্ত্রণ গ্রহণ করে প্রধানমন্ত্রী বলেন, দুদেশের সুবিধাজনক সময়ে তিনি কাতার সফর করবেন।
প্রেস সচিব বলেন, আমন্ত্রণপত্রে কাতারের প্রধানমন্ত্রী মায়ানমারের সঙ্গে রোহিঙ্গা শরণার্থী সমস্যা সমাধানে বাংলাদেশকে সহায়তা করতে তাঁর দেশের আগ্রহের কথা প্রকাশ করেছেন।
বৈঠকে বিশেষ দূত রোহিঙ্গা শরণার্থী সংকটে উদ্বেগ প্রকাশ করে বলেন, এই সমস্যার সমাধান করে স্থায়ী শান্তির লক্ষ্যে আমাদের কাজ করা প্রয়োজন।
এর জবাবে প্রধানমন্ত্রী বলেন, মায়ানমারের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক রয়েছে। আমরা তথ্য বিনিময় করছি এবং উচ্চ পর্যায়ের সফর অনুষ্ঠিত হচ্ছে।
প্রধানমন্ত্রী কাতারের দূতকে জানান যে বাংলাদেশ ইতোমধ্যে মায়ানমারকে তাদের নাগরিকদের ফিরিয়ে নেয়ার আহ্বান জানিয়েছে।
শেখ হাসিনা কাতারের আমির তামিম বিন হামাদ আল সানি ও প্রধানমন্ত্রী আবদুল্লাহ বিন নাসেরের প্রতি শুভেচ্ছা জ্ঞাপন করেন।
ড. মুতলাক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন।
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী ও সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মাদ জয়নুল আবেদীন বৈঠকে উপস্থিত ছিলেন।