ঢাকা, রবিবার, এপ্রিল ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : তারেক লন্ডনে বসে সন্ত্রাসী কর্মকান্ড করছে : প্রধানমন্ত্রী   |    জাতীয় সংবাদ : সাইবার অপরাধের বিরুদ্ধে কমনওয়েলথের দৃঢ় অবস্থান * বাণিজ্য ও বিনিয়োগের জন্য যোগাযোগ এজেন্ডা গ্রহণ করলো কমনওয়েলথ * উন্নয়ন ও সুশাসনের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকায় ভোট দিন : স্বাস্থ্যমন্ত্রী   |    জাতীয় সংবাদ : প্রধানমন্ত্রী দেশে ফেরার পরই মহার্ঘ্য ভাতা সম্পর্কিত প্রজ্ঞাপন : ইনু * বিসিএসআইআর মডেল রাস্তা নির্মাণে জাপানের টুইস্টার টেকনোলজি ব্যবহার করবে * জাতিসংঘের ৫৪টি শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের ১ লাখ ৫৬ হাজার ৩২৮ জন শান্তিরক্ষীর অংশ গ্রহণ   |   খেলাধুলার সংবাদ : আইপিএল : গেইল-রাহুল ঝড়ে উড়ে গেল কলকাতা *ওয়াটসনের সেঞ্চুরিতে জয়ের ধারায় ফিরলো চেন্নাই *মিরপুরে শুরু হয়েছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে   |    বিভাগীয় সংবাদ : টাঙ্গাইলে বজ্রপাতে কৃষকের মৃত্যু *দিনাজপুরে পৃথক ২টি সড়ক দুর্ঘটনায় ১৯ জন আহত   |    আন্তর্জাতিক সংবাদ : উ. কোরিয়ার প্রতিশ্রুতিতে সন্তুষ্ট নয় জাপান *সিনেট প্যানেলে প্রত্যাখ্যাত হতে পারেন পম্পেও * অশালীন ভিডিও : সৌদি আরবে বন্ধ করে দেয়া হলো নারী শরীরচর্চা কেন্দ্র *পারমাণবিক অস্ত্র নিরস্ত্রীকরণ প্রশ্নে ইতিবাচক পদক্ষেপ উ.কোরিয়ার   |   

কাতার সফরে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ

ঢাকা, ২০ মে, ২০১৭ (বাসস) : কাতারের প্রধানমন্ত্রী আবদুল্লাহ বিন নাসের বিন খলিফা আল সানি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপসাগরীয় দেশটি সফরের আমন্ত্রণ জানিয়েছেন।
কাতারের পররাষ্ট্রমন্ত্রীর বিশেষ দূত ড. মুতলাক বিন মাজেদ আল কাহতানি বৃহস্পতিবার রাতে গণভবনে শেখ হাসিনার কাছে কাতারের প্রধানমন্ত্রীর এই আমন্ত্রণপত্র পৌঁছে দেন।
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফকালে বলেন, উপসাগরীয় দেশটি সফরে কাতারের প্রধানমন্ত্রীর আমন্ত্রণপত্র বাংলাদেশের প্রধানমন্ত্রীর হাতে তুলে দেয়া হয়েছে।
আমন্ত্রণ গ্রহণ করে প্রধানমন্ত্রী বলেন, দুদেশের সুবিধাজনক সময়ে তিনি কাতার সফর করবেন।
প্রেস সচিব বলেন, আমন্ত্রণপত্রে কাতারের প্রধানমন্ত্রী মায়ানমারের সঙ্গে রোহিঙ্গা শরণার্থী সমস্যা সমাধানে বাংলাদেশকে সহায়তা করতে তাঁর দেশের আগ্রহের কথা প্রকাশ করেছেন।
বৈঠকে বিশেষ দূত রোহিঙ্গা শরণার্থী সংকটে উদ্বেগ প্রকাশ করে বলেন, এই সমস্যার সমাধান করে স্থায়ী শান্তির লক্ষ্যে আমাদের কাজ করা প্রয়োজন।
এর জবাবে প্রধানমন্ত্রী বলেন, মায়ানমারের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক রয়েছে। আমরা তথ্য বিনিময় করছি এবং উচ্চ পর্যায়ের সফর অনুষ্ঠিত হচ্ছে।
প্রধানমন্ত্রী কাতারের দূতকে জানান যে বাংলাদেশ ইতোমধ্যে মায়ানমারকে তাদের নাগরিকদের ফিরিয়ে নেয়ার আহ্বান জানিয়েছে।
শেখ হাসিনা কাতারের আমির তামিম বিন হামাদ আল সানি ও প্রধানমন্ত্রী আবদুল্লাহ বিন নাসেরের প্রতি শুভেচ্ছা জ্ঞাপন করেন।
ড. মুতলাক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন।
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী ও সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মাদ জয়নুল আবেদীন বৈঠকে উপস্থিত ছিলেন।