ঢাকা, রবিবার, জুন ২৫, ২০১৭

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : রথযাত্রা উৎসব সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনকে দৃঢ় করতে সহায়ক ভূমিকা পালন করবে : রাষ্ট্রপতি   |   প্রধানমন্ত্রী : ধর্মীয় উৎসব মানুষের মনের উদারতা বিকশিত করে : শেখ হাসিনা   |    বিভাগীয় সংবাদ : চট্টগ্রামে ১৫ লাখ ইয়াবা উদ্ধার ও মায়ানমারের নাগরিকসহ ১২ জন গ্রেফতার * নাটোরের ঈদ আনন্দে ছোটদের হাতে হাতে ছড়িয়ে যাচ্ছে খেলনা গাড়ি * নড়াইলে বিউটিফিকেশন এ্যান্ড পার্লার ম্যানেজমেন্ট প্রশিক্ষণ নিয়ে স্বাবলম্বী হওয়ার স্বপ্ন দেখছেন ৫০ তরুণী    |    জাতীয় সংবাদ : মানুষ স্বস্তিতে বাড়ি ফিরছে : ওবায়দুল কাদের * এবারের বাজেটে হবে বাংলাদেশের সবচেয়ে শ্রেষ্ঠ বাজেট : বাণিজ্যমন্ত্রী * এবার ঘরমুখো মানুষের ভোগান্তি কম : আইজিপি   |    জাতীয় সংবাদ : জ্বালাও পোড়াও করলে কঠোর হস্তে দমন করা হবে : নাসিম * পীরগঞ্জে সিমেন্ট ভর্তি ট্রাক উল্টে মহিলা ও শিশুসহ নিহত ১৬ * রংপুরে সড়ক দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় স্পিকারের শোক * চট্টগ্রাম ওয়াসা প্রকল্পে বিশ্বব্যাংকের অর্থায়ন বৃদ্ধি অনুমোদন   |    আন্তর্জাতিক সংবাদ : দাবি না মানলে কাতারের সঙ্গে পথ আলাদা হয়ে যাবে : আমিরাত *চীনে বড়ো ধরনের ভূমিধস : ১৪০ জনের প্রাণহানি, প্রায় ১শ লোকের চাপা পড়ার আশঙ্কা *মসুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৩*   |   খেলাধুলার সংবাদ : শ্রীলংকার প্রধান কোচের পদ থেকে সড়ে দাঁড়ালেন ফোর্ড *ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে সমতা আনলো দক্ষিণ আফ্রিকা   |   

কাতার সফরে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ

ঢাকা, ২০ মে, ২০১৭ (বাসস) : কাতারের প্রধানমন্ত্রী আবদুল্লাহ বিন নাসের বিন খলিফা আল সানি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপসাগরীয় দেশটি সফরের আমন্ত্রণ জানিয়েছেন।
কাতারের পররাষ্ট্রমন্ত্রীর বিশেষ দূত ড. মুতলাক বিন মাজেদ আল কাহতানি বৃহস্পতিবার রাতে গণভবনে শেখ হাসিনার কাছে কাতারের প্রধানমন্ত্রীর এই আমন্ত্রণপত্র পৌঁছে দেন।
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফকালে বলেন, উপসাগরীয় দেশটি সফরে কাতারের প্রধানমন্ত্রীর আমন্ত্রণপত্র বাংলাদেশের প্রধানমন্ত্রীর হাতে তুলে দেয়া হয়েছে।
আমন্ত্রণ গ্রহণ করে প্রধানমন্ত্রী বলেন, দুদেশের সুবিধাজনক সময়ে তিনি কাতার সফর করবেন।
প্রেস সচিব বলেন, আমন্ত্রণপত্রে কাতারের প্রধানমন্ত্রী মায়ানমারের সঙ্গে রোহিঙ্গা শরণার্থী সমস্যা সমাধানে বাংলাদেশকে সহায়তা করতে তাঁর দেশের আগ্রহের কথা প্রকাশ করেছেন।
বৈঠকে বিশেষ দূত রোহিঙ্গা শরণার্থী সংকটে উদ্বেগ প্রকাশ করে বলেন, এই সমস্যার সমাধান করে স্থায়ী শান্তির লক্ষ্যে আমাদের কাজ করা প্রয়োজন।
এর জবাবে প্রধানমন্ত্রী বলেন, মায়ানমারের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক রয়েছে। আমরা তথ্য বিনিময় করছি এবং উচ্চ পর্যায়ের সফর অনুষ্ঠিত হচ্ছে।
প্রধানমন্ত্রী কাতারের দূতকে জানান যে বাংলাদেশ ইতোমধ্যে মায়ানমারকে তাদের নাগরিকদের ফিরিয়ে নেয়ার আহ্বান জানিয়েছে।
শেখ হাসিনা কাতারের আমির তামিম বিন হামাদ আল সানি ও প্রধানমন্ত্রী আবদুল্লাহ বিন নাসেরের প্রতি শুভেচ্ছা জ্ঞাপন করেন।
ড. মুতলাক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন।
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী ও সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মাদ জয়নুল আবেদীন বৈঠকে উপস্থিত ছিলেন।