ঢাকা, রবিবার, জুন ২৫, ২০১৭

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : রথযাত্রা উৎসব সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনকে দৃঢ় করতে সহায়ক ভূমিকা পালন করবে : রাষ্ট্রপতি   |   প্রধানমন্ত্রী : ধর্মীয় উৎসব মানুষের মনের উদারতা বিকশিত করে : শেখ হাসিনা   |    বিভাগীয় সংবাদ : চট্টগ্রামে ১৫ লাখ ইয়াবা উদ্ধার ও মায়ানমারের নাগরিকসহ ১২ জন গ্রেফতার * নাটোরের ঈদ আনন্দে ছোটদের হাতে হাতে ছড়িয়ে যাচ্ছে খেলনা গাড়ি * নড়াইলে বিউটিফিকেশন এ্যান্ড পার্লার ম্যানেজমেন্ট প্রশিক্ষণ নিয়ে স্বাবলম্বী হওয়ার স্বপ্ন দেখছেন ৫০ তরুণী    |    জাতীয় সংবাদ : মানুষ স্বস্তিতে বাড়ি ফিরছে : ওবায়দুল কাদের * এবারের বাজেটে হবে বাংলাদেশের সবচেয়ে শ্রেষ্ঠ বাজেট : বাণিজ্যমন্ত্রী * এবার ঘরমুখো মানুষের ভোগান্তি কম : আইজিপি   |    জাতীয় সংবাদ : জ্বালাও পোড়াও করলে কঠোর হস্তে দমন করা হবে : নাসিম * পীরগঞ্জে সিমেন্ট ভর্তি ট্রাক উল্টে মহিলা ও শিশুসহ নিহত ১৬ * রংপুরে সড়ক দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় স্পিকারের শোক * চট্টগ্রাম ওয়াসা প্রকল্পে বিশ্বব্যাংকের অর্থায়ন বৃদ্ধি অনুমোদন   |    আন্তর্জাতিক সংবাদ : দাবি না মানলে কাতারের সঙ্গে পথ আলাদা হয়ে যাবে : আমিরাত *চীনে বড়ো ধরনের ভূমিধস : ১৪০ জনের প্রাণহানি, প্রায় ১শ লোকের চাপা পড়ার আশঙ্কা *মসুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৩*   |   খেলাধুলার সংবাদ : শ্রীলংকার প্রধান কোচের পদ থেকে সড়ে দাঁড়ালেন ফোর্ড *ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে সমতা আনলো দক্ষিণ আফ্রিকা   |   

প্রধানমন্ত্রী আরব ইসলামিক আমেরিকান সম্মেলনে যোগ দিতে আজ সৌদি আরব যাচ্ছেন

ঢাকা, ২০ মে, ২০১৭ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরব ইসলামিক আমেরিকান (এআইএ) সম্মেলনে যোগ দিতে সৌদি আরবে চারদিনের সরকারি সফরে আজ শনিবার সন্ধ্যায় রিয়াদের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম বাসসকে বলেন, সৌদি বাদশাহ এবং পবিত্র দুই মসজিদের খাদেম সালমান বিন আব্দুল আজিজ আল সাউদের আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনে যোগ দিচ্ছেন।
সৌদি আরবের সংস্কৃতি ও তথ্যমন্ত্রী ড. আওয়াদ বিন সালেহ আল আওয়াদ গত ১১ মে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বাদশাহ্ আব্দুল আজিজের একটি আমন্ত্রণ বার্তা হস্তান্তর করেন।
প্রধানমন্ত্রী সৌদি আরব সফরকালে মক্কায় উমরাহ্ পালন করবেন এবং মদিনায় মহানবী হযরত মুহাম্মদ (স.) এর রওজামোবারক জিয়ারত করবেন।
আগামী ২১ মে সৌদি আরবের রাজধানী রিয়াদে বাদশাহ্ আব্দুল আজিজ আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আরব ইসলামিক আমেরিকান শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে।
প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গিদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের ভিভিআইপি ফ্লাইটটি আজ সন্ধায় রিয়াদের উদ্দেশ্যে হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দর ছেড়ে যাবে। ফ্লাইটটি একই দিন রাতে সৌদি রাজধানী রিয়াদে বাদশাহ্ খালিদ আর্ন্তজাতিক বিমান বন্দরে যেয়ে পৌঁছানোর কথা রয়েছে।
সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মোশি বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিমান বন্দর থেকে আনুষ্ঠানিক মোটর শোভাযাত্রাসহকারে রিয়াদের মোভেনপিক হোটেলে নিয়ে যাওয়া হবে। তিনি দুদিন এই হোটেলেই অবস্থান করবেন।
প্রধানমন্ত্রী ২১ মে আরব ইসলামিক-আমেরিকান (এআইএ) সম্মেলনে যোগ দিবেন। তিনি গ্লোবাল সেন্টার ফর কমবেটিং এক্সট্রিমিস্ট থটএর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিবেন।
শেখ হাসিনা সৌদি বাদশাহর দেয়া এক ভোজ সভায়ও যোগ দিবেন।
প্রধানমন্ত্রী মহানবী হযরত মুহম্মদ (স.) এর রওজা মোবারক জিয়ারত করতে ২২ মে মদিনার উদ্দেশ্যে রিয়াদ ত্যাগ করবেন। তিনি একই দিনে বিকেলে জেদ্দার উদ্দেশ্যে মদিনা ত্যাগ করবেন। বাদশাহ্ আব্দুল আজিজ বিমান বন্দরে পৌঁছার পর তিনি হারাম শরীফে পবিত্র উমরাহ্ পালন করতে মক্কায় যাবেন। শেখ হাসিনা ২৩ মে দেশে ফিরে আসবেন।