ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : চুয়েটে পিএইচডি এমফিল ও মাস্টার্স কোর্সে ভর্তি শুরু   |    জাতীয় সংবাদ : সাংবাদিক কামাল উদ্দিনের ইন্তেকাল *বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত   |   প্রধানমন্ত্রী : ছাত্র বৃত্তি সঠিকভাবে বিতরণের নির্দেশ প্রধানমন্ত্রীর * বিপন্ন রোহিঙ্গারা স্থানীয় জনগণের সহযোগিতা পাচ্ছে : প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলের আক্রমণভাগকে সমীহ করলেও নিজেদেরই সেরা ভাবছেন রোনাল্ডো * ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন কেন * আর্জেন্টিনার বিশ্বকাপ অনুশীলনে যোগ দিয়েছেন মেসি   |    আন্তর্জাতিক সংবাদ : বিতর্কিত ভোটে নির্বাচিত মাদুরোকে এরদোগানের অভিনন্দন * ইরানের সরকার পরিবর্তেনের পক্ষে যুক্তরাষ্ট্র * স্কুলে বন্দুক হামলা প্রতিরোধে বিশেষজ্ঞ ও রাজনীতিবিদদের সঙ্গে টেক্সাস গভর্নরের বৈঠক   |    বিভাগীয় সংবাদ : সাতক্ষীরার মুক্তামণি আর নেই * কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে পৃথক বন্দুুকযুদ্ধে দুই মাদক বিক্রেতা নিহত * জয়পুরহাটে বোরো ধান কাটা-মাড়াই উৎসব চলছে   |   

দেশের মানুষ দুর্নীতিবাজ-সন্ত্রাসীদের কারাগারেই দেখতে চায় : হানিফ

কুষ্টিয়া, ২৪ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি বেগম খালেদা জিয়াকে দুর্নীতিবাজ ও সন্ত্রাসী হিসেবে আখ্যায়িত করেছেন।
তিনি বলেছেন, দেশের জনগণ বিএনপির এসব দুর্নীতিবাজ-সন্ত্রাসীদের কারাগারেই দেখতে চায়, জনগণও তাহলে নিরাপদে এবং দেশ শান্তিতে থাকবে।
মাহবুব-উল-আলম হানিফ আজ সকালে কুষ্টিয়া পলিটেকনিক ইনষ্টিটিউটে আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেয়ার আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া কারাগারে থাকা মাইনাস নয়, বরং প্লাস, এতে তার ভোট বাড়ছে, বিএনপি নেতাদের এমন মন্তব্যের প্রেক্ষিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন বেগম খালেদা জিয়া কারাগারে থাকলে যদি ভোট বৃদ্ধি পায়, তাহলে তিনি বেগম জিয়া) আমরণ কারাগারেই থাকুক।
এরপর তিনি পলিটেকনিক ইনষ্টিটিউটের শিক্ষকদের নিয়ে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিনব্যাপী কর্মসুচীর উদ্বোধন করেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কুষ্টিয়া পলিটেকনিক ইনষ্টিটিউটের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ মোশাররফ হোসেনের সভাপতিত্ব করেন।
হানিফ বলেন, পলিটেকনিক ইনষ্টিটিউটই বাংলাদেশে প্রথম প্রকৌশলী বানানোর শিক্ষা কেন্দ্র। আগে পৌরসভা, এলজিইডি, সড়ক ও জনপথসহ বিভিন্ন সরকারী প্রকৌশল দপ্তরগুলোতে পলিটেকনিক ইনষ্টিটিউটের ডিপ্লোমাধারীদের দিয়েই পরিচালিত হতো। তবে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্থাপনের পর এ দেশে বিএসসি বা মূল প্রকৌশলীদের আমাদের সরকারী-বে-সরকারী দপ্তরসমুহে প্রবেশ শুরু হয়। তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রকৌশলীদের ভূমিকা অনেক। সিভিল, ইলেক্ট্রট্রিক্যাল, কম্পিউটার সাইন্স, ম্যাকানিক্যালসহ বিভিন্ন বিষয়ে ডিপোমা ডিগ্রী নিয়ে অন্তত একজন ছেলে বা মেয়ে একটি কর্মসংস্থানের পথ খুঁজে পায়।
তিনি কুষ্টিয়া পলিটেকনিক ইনষ্টিটিউটের অতীত ঐতিহ্য তুলে ধরেন এবং এর শিক্ষা কার্যক্রমে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের যতবান হওয়ার পরামর্শ দেন।
অনুষ্ঠানে জলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খান, সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আজগর আলী, পুলিশ সুপার এস এম মেহেদী হাসান, শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খান, সাধারণ সম্পাদক আতাউর রহমান আতাসহ শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।