ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গভীর শ্রদ্ধা নিবেদন   |   প্রধানমন্ত্রী : রোহিঙ্গা সংকট অবসানে প্রধানমন্ত্রী মিয়ানমারের ওপর ভারতের চাপ প্রয়োগ কামনা করেছেন   |    জাতীয় সংবাদ : স্বাধীনতা পুরস্কারের জন্য ১৬ জন মনোনীত * ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় আসামী পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন অব্যাহত * রাজধানীসহ সারাদেশে র‌্যাবের নিরাপত্তা জোরদার   |   রাষ্ট্রপতি : পিএসসির প্রতি জনগণের আস্থা অর্জনে কাজ করতে রাষ্ট্রপতির আহ্বান * দুটি বিলে রাষ্ট্রপতির সম্মতি * ভাষা ও সংস্কৃতি রক্ষায় অমর একুশের চেতনা অনুপ্রেরণার অবিরাম উৎস : রাষ্ট্রপতি   |   বিনোদন ও শিল্পকলা : ওবায়দুল কাদেরের বই মাটি ও মানুষের কথা মেলায় এসেছে *সাহিত্য, প্রকাশনা ও পাঠক সৃষ্টিতে অমর একুশে গ্রন্থমেলার অবদান অনন্য : লেখকবৃন্দ   |    জাতীয় সংবাদ : আদালতের রায়ে নির্বাচনের যোগ্যতা হারালে কিছুই করার নেই : ওবায়দুল কাদের * কাল মহান একুশে ফেব্রুয়ারি * গৌরীপুরে বাসের ধাক্কায় অটোরিকশার ৪ যাত্রী নিহত * বঙ্গবন্ধু যেভাবে সর্বস্তরে বাংলা ভাষা চালুর পরিকল্পনা করেছিলেন   |   খেলাধুলার সংবাদ : আইসিসি ওয়ানডে বোলিং র‌্যাংকিংয়ে যৌথভাবে শীর্ষে রশিদ-বুমরাহ *ফিলিস্তিনে ফিফা বিশ্বকাপ ট্রফি *রশীদ খানের বোলিংয়ে আবারো জিম্বাবুয়েকে হারিয়েছে আফগানিস্তান   |   প্রধানমন্ত্রী : ২১ বিশিষ্ট নাগরিককে প্রধানমন্ত্রীর একুশে পদক প্রদান * আমাদের ঐতিহ্য-সংস্কৃতিকে যথাযথ মর্যাদা দিতে হবে : প্রধানমন্ত্রী * একুশের চেতনা ও মুক্তিযুদ্ধের মূল্যবোধকে ধারণ করে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী   |   আবহাওয়া : রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে   |    বিভাগীয় সংবাদ : চুয়াডাঙ্গা সাহিত্য সম্মাননা পদক পাচ্ছেন ইবি শিক্ষক ড. রবিউল *বিজয় সরকারের ১১৬তম জন্মজয়ন্তী উপলক্ষে তিন দিনব্যাপী উৎসব শুরু   |    আন্তর্জাতিক সংবাদ : জেরুজালেম প্রশ্নে যুক্তরাষ্ট্রের সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে জাতিসংঘে যাচ্ছেন ফিলিস্তিনি নেতা * ফিলিপাইনে ডায়রিয়ায় ১০ জনের মৃত্যু * সিরিয়ায় বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকায় বিমান হামলা : ১শ বেসামরিক নাগরিক নিহত   |   

এসডিজি অর্জনে শতভাগ শিশু বিদ্যালয়ে ভর্তি

ঢাকা, ১৪ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নের অংশ হিসেবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় শতভাগ শিশুকে বিদ্যালয়ে ভর্তি করাতে সক্ষম হয়েছে। আরো নানা কর্মসূচি গ্রহণ করা হচ্ছে।
আজ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমানের সাথে সচিবালয়স্থ কার্যালয়ে বাংলাদেশে থাইল্যান্ডের রাষ্ট্রদূত পানপিমন সুয়ান্নাপংসে সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।
আলোচনাকালে মন্ত্রী বলেন, বিদ্যালয়গামী শিশুদের প্রয়োজনীয় পুষ্টি যোগান এবং বিদ্যালয়ে স্বাস্থ্যসম্মত পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে থাই প্রিন্সেস মাহা চাকরি সিরিন্দ্রন ২০১০ সাল থেকে চিলড্রেন এন্ড ইয়ুথ ডেভেলপমেন্ট প্রকল্পের মাধ্যমে গাজীপুর সদর উপজেলার মারিয়ালি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং উত্তরার আজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কার্যক্রম শুরু করে। এ দুটি বিদ্যালয়ে সবজি বাগানসহ স্যানিটেশনের জন্য সহযোগিতা প্রদান করা হচ্ছে।
রাষ্ট্রদূত বলেন, চলতি বছরে এ দুটি বিদ্যালয়ের ছাদবাগান করার জন্য থাই প্রিন্সেস সকল প্রকার সহযোগিতা করবে।
সাক্ষাৎকালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গিয়াস উদ্দিন, ড. এএফএম মনজুর কাদির এবং যুগ্মসচিব মো. আব্দুল মান্নান উপস্থিত ছিলেন।

সম্পর্কিত সংবাদ