ঢাকা, শনিবার, মে ২৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ভারতীয় বিনিয়োগকে বাংলাদেশ স্বাগত জানায় : প্রধানমন্ত্রী * প্রধানমন্ত্রীর রবীন্দ্রনাথের স্মৃতি বিজড়িত ঠাকুরবাড়ি পরিদর্শন   |   রাষ্ট্রপতি : নজরুলের আদর্শে অসাম্প্রদায়িক সমাজ গঠনের আহ্বান রাষ্ট্রপতির   |    জাতীয় সংবাদ : বাংলাদেশ-ভারত সম্পর্ক দৃঢ় ও অব্যাহত থাকবে : মমতা * বাংলাদেশ ভবন উভয় দেশের সাংস্কৃতিক বিনিময়ের প্রতীক : মোদি * মাদকের ডন বা গডফাদার যে দলের হোক না কেউই ছাড় পাবে না : ওবায়দুল কাদের * ঢাকা বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় কবির জন্মবার্ষিকী উদযাপিত   |   প্রধানমন্ত্রী : ঢাকা-দিল্লী সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী * শান্তি নিকেতনের সমাবর্তনে প্রধানমন্ত্রী * শেখ হাসিনা-মোদি বৈঠক অনুষ্ঠিত   |    বিভাগীয় সংবাদ : খাদ্য সহায়তা পাচ্ছেন রাঙ্গামাটির সাড়ে ১৯ হাজার জেলে *চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় পিকআপভ্যান চালকসহ নিহত ২   |    আন্তর্জাতিক সংবাদ : নাজিব রাজাকের বাসভবন থেকে ৩০ মিলিয়ন মার্কিন ডলার উদ্ধার * লিবিয়ার বেনগাজিতে গাড়ি বোমা হামলায় ৭ জন নিহত   |   

এসডিজি অর্জনে শতভাগ শিশু বিদ্যালয়ে ভর্তি

ঢাকা, ১৪ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নের অংশ হিসেবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় শতভাগ শিশুকে বিদ্যালয়ে ভর্তি করাতে সক্ষম হয়েছে। আরো নানা কর্মসূচি গ্রহণ করা হচ্ছে।
আজ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমানের সাথে সচিবালয়স্থ কার্যালয়ে বাংলাদেশে থাইল্যান্ডের রাষ্ট্রদূত পানপিমন সুয়ান্নাপংসে সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।
আলোচনাকালে মন্ত্রী বলেন, বিদ্যালয়গামী শিশুদের প্রয়োজনীয় পুষ্টি যোগান এবং বিদ্যালয়ে স্বাস্থ্যসম্মত পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে থাই প্রিন্সেস মাহা চাকরি সিরিন্দ্রন ২০১০ সাল থেকে চিলড্রেন এন্ড ইয়ুথ ডেভেলপমেন্ট প্রকল্পের মাধ্যমে গাজীপুর সদর উপজেলার মারিয়ালি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং উত্তরার আজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কার্যক্রম শুরু করে। এ দুটি বিদ্যালয়ে সবজি বাগানসহ স্যানিটেশনের জন্য সহযোগিতা প্রদান করা হচ্ছে।
রাষ্ট্রদূত বলেন, চলতি বছরে এ দুটি বিদ্যালয়ের ছাদবাগান করার জন্য থাই প্রিন্সেস সকল প্রকার সহযোগিতা করবে।
সাক্ষাৎকালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গিয়াস উদ্দিন, ড. এএফএম মনজুর কাদির এবং যুগ্মসচিব মো. আব্দুল মান্নান উপস্থিত ছিলেন।

সম্পর্কিত সংবাদ