ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ইলিশ সংরক্ষণে সরকারের পাশাপাশি সংশ্লিষ্ট সকলে এগিয়ে আসুন : শেখ হাসিনা   |   শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষপর্ব পরীক্ষা আগামীকাল থেকে শুরু   |    বিভাগীয় সংবাদ : গাজীপুরে ১৪তম স্কাউট সমাবেশের উদ্বোধন * দেশে দারিদ্র্যের হার শতকরা ১২ ভাগে নেমে এসেছে : মন্ত্রিপরিষদ সচিব * মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রী নিহত   |    জাতীয় সংবাদ : আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করুন : ডেপুটি স্পিকার *এডিবির প্রেসিডেন্ট আসছেন ২৭ ফেব্রুয়ারি * প্রশ্ন ফাঁস রোধে সকলের সহযোগিতা চাইলেন শিক্ষামন্ত্রী * কাউকে নির্বাচনের জন্য ঘর থেকে ডেকে আনা হবে না : আইনমন্ত্রী* জাটকা সংরক্ষণ সপ্তাহ শুরু আগামীকাল   |   রাষ্ট্রপতি : রোহিঙ্গাদের ফেরাতে সিঙ্গাপুরের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি * জাটকা সংরক্ষণ কার্যক্রম গ্রহণের ফলে দেশে ইলিশের উৎপাদন বেড়েছে : রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : ১৯৬৯ সালে মুজিব হলেন বঙ্গবন্ধু : তোফায়েল আহমেদ * এ বছর আরও ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে : নাসিম * বিএনপি বিপর্যয়ের মুখে অপ্রাসঙ্গিক কথাবার্তা বলছে : হানিফ * সরকারের ভিত কারো কথায় নড়ে না : ইনু * ময়মনসিংহে বাস খাদে পড়ে ৪ জনের প্রাণহানি, আহত ২০   |   আবহাওয়া : সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : আইসিসির অনুমোদন পেল কানাডার টি-২০ লীগ * কেনিয়া ক্রিকেট দলের অধিনায়ক, কোচ ও বোর্ড সভাপতির পদত্যাগ   |    আন্তর্জাতিক সংবাদ : পদত্যাগ করছেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী * আর্জেন্টিনার রুশ দূতাবাস থেকে ৪০০ কিলো কোকেন উদ্ধার * মধ্যপ্রাচ্য শান্তি প্রস্তাব প্রায় প্রস্তুত : জাতিসংঘে মার্কিন দূত   |   

খালেদা জিয়ার বিরুদ্ধে সরকার মামলা করেনি, হস্তক্ষেপও নেই : সেতুমন্ত্রী

গাজীপুর, ১০ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়ার বিরুদ্ধে সরকার মামলা করেনি, আদালতকেও ব্যবহার করেনি।
খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে আদালত ব্যবহার করে সাজা দেয়া হয়েছে এ অভিযোগ ঠিক নয় উল্লেখ করে তিনি বলেন, এই মামলা তো সরকার করেনি, সরকারের কোনো হস্তক্ষেপও নেই। বেগম জিয়া যদি নিয়মিত হাজিরা দিতেন তবে এ মামলার অনেক আগেই রায় হয়ে যেতো। এখন তিনি নিজেই দেরি করে নির্বাচনকে সামনে রেখে এই পর্যন্ত নিয়ে এসেছেন।
এর জন্য বেগম জিয়া ও তার বিজ্ঞ আইনজীবীদের দায়ী করে তিনি বলেন তা না হলে মামলাটি ১০ বছর কেন চলবে।
ওবায়দুল কাদের শুক্রবার গাজীপুরের ভোগড়া বাইপাসে র‌্যাপিড বাস ট্রানজিট বা বিআরটি প্রকল্পের কাজ পরিদর্শনের সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
বৃহস্পতিবার বেগম খালেদা জিয়ার সঙ্গে সাজা হয়েছে তারেক রহমানেরও । এ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, যার আগে সাত বছরের সাজা হয়েছে, মানি লন্ডারিংয়ে তিনি দন্ডিত ব্যক্তি। এ মামলায় তার ১০ বছরের দন্ড ও দুই কোটি টাকার মতো জরিমানা হয়েছে। বিএনপির গঠনতন্ত্র থেকে কেন ৭ ধারা তুলে দিয়েছে তা এখন তো পরিস্কার। দুর্নীতিবাজরা তাদের নেতা হতে বাধা নেই।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর একটি মন্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, এই রায়ের মধ্য দিয়ে রাজনৈতিক সংকট ঘনীভূত হবে না, বরং বিএনপির অভ্যন্তরীণ সংকট ঘণীভূত হবে।
এ সময় সড়ক বিভাগের ঢাকা বিভাগীয় তত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুর পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, গাজীপুর মহানগর আওয়ামী লীগ সভাপতি আজমত উল্লা খান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, গাজীপুর সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী ডিএকেএন নাহিন রেজাসহ সড়ক ও জনপথের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত সংবাদ