ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ১৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

আবহাওয়া : আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : মেক্সিকোয় ভূমিকম্প অঞ্চলে হেলিকপ্টার বিধ্বস্ত : নিহত ১৩   |    বিভাগীয় সংবাদ : লোহাগড়ায় ইউপি চেয়ারম্যান হত্যা ঘটনায় মামলা দায়ের : গ্রেফতার ২ * হবিগঞ্জে হাওরের উন্নয়নে ৫০ কোটি টাকার প্রকল্প গ্রহণ   |   

শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে : সেমিনারে বক্তারা

ঢাকা, ৯ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : সাম্প্রদায়িকতা ও মৌলবাদ প্রতিরোধে এবং বাংলাদেশের সাংস্কৃতিক আন্দোলন শীর্ষক এক সেমিনারে বক্তারা বলেছেন, স্বাধীনতা সার্বভৌমের অস্তিত্ব রক্ষায় যে কোন মূল্যে আগামী নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে আবারো বিজয়ী করতে হবে।
জাতীয় অধ্যাপক কবীর চৌধুরী স্মারক বক্তৃতা -৭ উপলক্ষে আয়োজিত এক সেমিনারে বক্তারা এ কথা বলেন।
আজ বিকেলে জাতীয় প্রেসক্লাবে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি এই সেমিনারের আয়োজন করে।
সেমিনারে সভাপতিত্ব করেন একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির উপদেষ্টা মুক্তিযোদ্ধা সাংবাদিক কামাল লোহানী।
সেমিনারে সূচনা বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি শহীদ জায়া শ্যামলী নাসরীন চৌধুরী, অধ্যাপক কবীর চৌধুরী স্মারক বক্তৃতা-৭ স্মারক বক্তৃতা পাঠ করেন নাট্যজন ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার।
সংগঠনের সাধারণ সম্পাদক কাজী মুকুলের পরিচালনায় অনুষ্ঠিত সেমিনারে আলোচনায় অংশ নেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব গোলাম কুদ্দুস, শহীদ বুদ্ধিজীবী কন্যা শমী কায়সার প্রমুখ।
সাম্প্রদায়িকতা ও মৌলবাদ প্রতিরোধে এবং বাংলাদেশের সাংস্কৃতিক আন্দোলনে সম্পর্কে মূল বক্তব্যে রামেন্দু মজুমদার বলেন, স্বাধীন বাংলাদেশে সাম্প্রদায়িকতার হাত ধরে ধর্মীয় মৌলবাদ ও জঙ্গিবাদ শক্ত ভিত রচনা করেছিল। বিরাজমান বাস্তবতায় মাদ্রাসাগুলিতে যাতে বাংলাদেশের স্বাধীনতা বিরোধী শিক্ষা দেয়া না হয় তার জন্য সবাইকে আরো সোচ্চার ও সতর্ক থাকতে হবে।
মূল বক্তব্যের বিভিন্ন বিষয়ের ওপর আলোচনায় অংশ নিয়ে বক্তারা আরো বলেন, বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে হলে যে কোন মূল্যে শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠনে অতীতের মত সাংস্কৃতিক সংগঠনগুলিকে ভূমিকা রাখতে হবে। অন্যথায় বাংলাদেশ আবার পিছিয়ে যাবে।

সম্পর্কিত সংবাদ