ঢাকা, শুক্রুবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষপর্ব পরীক্ষা আগামীকাল থেকে শুরু   |    বিভাগীয় সংবাদ : গাজীপুরে ১৪তম স্কাউট সমাবেশের উদ্বোধন * দেশে দারিদ্র্যের হার শতকরা ১২ ভাগে নেমে এসেছে : মন্ত্রিপরিষদ সচিব * মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রী নিহত   |    জাতীয় সংবাদ : আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করুন : ডেপুটি স্পিকার *এডিবির প্রেসিডেন্ট আসছেন ২৭ ফেব্রুয়ারি * প্রশ্ন ফাঁস রোধে সকলের সহযোগিতা চাইলেন শিক্ষামন্ত্রী   |   রাষ্ট্রপতি : রোহিঙ্গাদের ফেরাতে সিঙ্গাপুরের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : এ বছর আরও ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে : নাসিম * বিএনপি বিপর্যয়ের মুখে অপ্রাসঙ্গিক কথাবার্তা বলছে : হানিফ * সরকারের ভিত কারো কথায় নড়ে না : ইনু * ময়মনসিংহে বাস খাদে পড়ে ৪ জনের প্রাণহানি, আহত ২০   |   আবহাওয়া : সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : আইসিসির অনুমোদন পেল কানাডার টি-২০ লীগ * কেনিয়া ক্রিকেট দলের অধিনায়ক, কোচ ও বোর্ড সভাপতির পদত্যাগ   |    আন্তর্জাতিক সংবাদ : পদত্যাগ করছেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী * আর্জেন্টিনার রুশ দূতাবাস থেকে ৪০০ কিলো কোকেন উদ্ধার * মধ্যপ্রাচ্য শান্তি প্রস্তাব প্রায় প্রস্তুত : জাতিসংঘে মার্কিন দূত   |   

শাহজালালে দুই যাত্রীর ব্লেজার ও জুতার ভেতর থেকে ৩১টি স্বর্ণেরবার জব্দ

ঢাকা, ৯ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে ৩১টি স্বর্ণেরবারসহ দুই যাত্রীকে গ্রেফতার করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।
গ্রেফতারকৃতরা হচ্ছে- লোকমান ও কেরামত আলী। জব্দকৃত ৩১টি স্বর্ণের বারের ওজন ৫ কেজি ৮শগ্রাম। জব্দকৃত এই স্বর্ণের মূল্য প্রায় ২ কোটি ৯০ লাখ টাকা।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ড. মঈনুল খান বাসসকে জানান, শাহজালাল বিমানবন্দরে দুই যাত্রীর ব্লেজার, জুতা এবং মোবাইল কাভারের ভেতর বিশেষভাবে লুকানো অবস্থায় ৩১টি স্বর্ণেরবার জব্দ করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।
তিনি বলেন,এই স্বর্ণ এক যাত্রীর ব্লেজারের কলারের নিচে সেলাই করে লুকানো অবস্থায় ২৮ পিস এবং অপর জনের জুতা ও মোবাইল কাভারের ভেতর থেকে ৩ পিস স্বর্ণেরবার উদ্ধার করা হয়েছে।
(ডিজি) মঈনুল খান বলেন, গ্রেফতারকৃতরা গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে একটি বিমানে চট্টগ্রাম থেকে শাহজালালে অবতরণ করে। অভ্যন্তরীণ আগমনি পয়েন্ট পার হওয়ার পরে তাদেরকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তাদের কাছে স্বর্ণেরবার রয়েছে বলে স্বীকার করে।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের এই কর্মকর্তা বলেন,বিমানের ফ্লাইটটি ব্যাংকক থেকে চট্টগ্রাম হয়ে বিকেলে ঢাকায় আসে। ধারণা করা হচ্ছে আকাশপথে ব্যাংকক থেকে আগত কোন যাত্রীর থেকে এই স্বর্ণ হস্তান্তর হয়েছে।
তাদেরকে আজ ভোরে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে বলে ড. মঈনুল খান জানান।

সম্পর্কিত সংবাদ