ঢাকা, রবিবার, মে ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : ওলামা, মুক্তিযোদ্ধা ও এতিমদের সঙ্গে রাষ্ট্রপতির ইফতার   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা `মুক্তিযোদ্ধা' চিত্রকর্ম এঁকেছেন প্রধানমন্ত্রীর সঙ্গে খুলনার মেয়রের সাক্ষাত   |    জাতীয় সংবাদ : বিএনপি নির্বাচনে অংশ না নিলেও গণতন্ত্রের ধারাবাহিকতা বজায় থাকবে : সেতুমন্ত্রী   |    জাতীয় সংবাদ : শ্রমবাজারের চাহিদা বিবেচনায় সরকার কারিগরি শিক্ষা প্রসারে বদ্ধপরিকর : শিক্ষামন্ত্রী * বিশ্ব স্বাস্থ্য সংস্থার ৭১ তম সম্মেলন শুরু হচ্ছে আগামীকাল * বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে আস্থার সম্পর্ক আরো দৃঢ় হয়েছে : টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী   |    আন্তর্জাতিক সংবাদ : ফ্রান্সে বৈদ্যুতিক সরঞ্জামাদিসহ ১ চেচেন গ্রেফতার * চীনে অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যু * বসনিয়ায় বসবাসরত তুর্কীদের সমাবেশে যোগ দেবেন এরদোগান   |   

শাহজালালে দুই যাত্রীর ব্লেজার ও জুতার ভেতর থেকে ৩১টি স্বর্ণেরবার জব্দ

ঢাকা, ৯ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে ৩১টি স্বর্ণেরবারসহ দুই যাত্রীকে গ্রেফতার করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।
গ্রেফতারকৃতরা হচ্ছে- লোকমান ও কেরামত আলী। জব্দকৃত ৩১টি স্বর্ণের বারের ওজন ৫ কেজি ৮শগ্রাম। জব্দকৃত এই স্বর্ণের মূল্য প্রায় ২ কোটি ৯০ লাখ টাকা।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ড. মঈনুল খান বাসসকে জানান, শাহজালাল বিমানবন্দরে দুই যাত্রীর ব্লেজার, জুতা এবং মোবাইল কাভারের ভেতর বিশেষভাবে লুকানো অবস্থায় ৩১টি স্বর্ণেরবার জব্দ করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।
তিনি বলেন,এই স্বর্ণ এক যাত্রীর ব্লেজারের কলারের নিচে সেলাই করে লুকানো অবস্থায় ২৮ পিস এবং অপর জনের জুতা ও মোবাইল কাভারের ভেতর থেকে ৩ পিস স্বর্ণেরবার উদ্ধার করা হয়েছে।
(ডিজি) মঈনুল খান বলেন, গ্রেফতারকৃতরা গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে একটি বিমানে চট্টগ্রাম থেকে শাহজালালে অবতরণ করে। অভ্যন্তরীণ আগমনি পয়েন্ট পার হওয়ার পরে তাদেরকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তাদের কাছে স্বর্ণেরবার রয়েছে বলে স্বীকার করে।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের এই কর্মকর্তা বলেন,বিমানের ফ্লাইটটি ব্যাংকক থেকে চট্টগ্রাম হয়ে বিকেলে ঢাকায় আসে। ধারণা করা হচ্ছে আকাশপথে ব্যাংকক থেকে আগত কোন যাত্রীর থেকে এই স্বর্ণ হস্তান্তর হয়েছে।
তাদেরকে আজ ভোরে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে বলে ড. মঈনুল খান জানান।

সম্পর্কিত সংবাদ